শিবচর উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের পথে তিন প্রার্থী

মাদারীপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২২ এপ্রিল ২০২৪, ১৯:৩৪

প্রথম দফার উপজেলা পরিষদ নির্বাচনে মাদারীপুরের শিবচর উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন তিন পদে মনোনয়ন দাখিল করা তিন প্রার্থী।

সোমবার তিন পদে অন্য সব প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

এছাড়া একই দফায় মাদারীপুর সদর ও রাজৈর উপজেলায় সব পদেই প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রার্থীরা।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মাদারীপুরের শিবচর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মো. সেলিম মিয়া ও ফাহিমা আক্তার নামে ২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এদের মধ্যে ফাহিমা আক্তার সোমবার প্রার্থিতা প্রত্যাহার করেন। ভাইস চেয়ারম্যান পদে বিএম আতাউর রহমান (আতাহার) ও মো. মনিরুজ্জামান মনির মনোনয়নপত্র দাখিল করলেও মো. মনিরুজ্জামান মনির প্রার্থিতা প্রত্যাহার করেছেন। ফলে বিএম আতাউর রহমান (আতাহার) একক প্রার্থী হিসেবে নির্বাচিত হতে যাচ্ছেন। একইভাবে মহিলা ভাইস চেয়ারম্যান পদে আয়শা সিদ্দিকা ও শিফাতুন হক অহনা মনোনয়নপত্র দাখিল করলেও শিফাতুন হক অহনা প্রার্থীতা প্রত্যাহার করেছেন। ফলে এই পদেও আয়শা সিদ্দিকা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

তবে মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খানের ছেলে আসিবুর রহমান খান এবং সাবেক চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান। ভাইস চেয়ারম্যান পদে মাঠে রয়েছেন মনিরুল ইসলাম ভূইয়া, এইচ.এম মনিরুজ্জামান আক্তার ও মো. বোরহান উদ্দিন বিতান। তবে মো. মোখলেছুর রহমান ও মো. জাহিদ হোসেন নামে দুই প্রার্থী শেষ দিনে প্রার্থিতা প্রত্যাহার করেছেন। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফারিয়া হাছান রাখি, ডেইজী আফরোজ, মোসা. তাজনাহার, ফারজানা নাজনিন ও হেনা খানম মাঠে রয়েছে।

অন্যদিকে রাজৈর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিন জন প্রার্থী মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন। এরা হলেন-বর্তমান উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান আল-আমীন মোল্লা ও মহসিন মিয়া। ভাইস চেয়ারম্যান পদে মাঠে রয়েছেন আবদুস ছালাম খন্দকার, মো. সাহাবুদ্দিন মিয়া, মো. মিজানুর রহমান শেখ ও কাইয়ুম মিনা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাঠে রয়েছেন সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান লিতা কুদ্দুস, নূরজাহান, সুজাতা গোলদার ও তাহমিনা হিরা। এ উপজেলায় কেউ মনোনয়নপত্র প্রত্যাহার করেনি। এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আহমেদ আলী বলেন, ‘শেষ দিনে শিবচর উপজেলায় বেশ কয়েকজন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। যে কারণে তিন পদে তিন জন প্রার্থী থাকায় ভোটগ্রহণ হবে না। তিন জনই বিজয়ের পথে। তবে এখনই আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেওয়া না গেলেও তারাই মূলত নির্বাচিত। অন্য দুটি উপজেলায় প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে। সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। যেন স্বচ্ছতার ভিত্তিতে নির্বাচন হয়, সেদিকে আমাদের নজর আছে।’

(ঢাকাটাইমস/২২এপ্রিল/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :