উপজেলা নির্বাচন: রূপগঞ্জে ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৪ এপ্রিল ২০২৪, ১১:৫৪ | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০২৪, ১১:৫০

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেয়া অনলাইন ক্যাসিনো সম্রাট খ্যাত সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন।

মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই বাছাই কার্যক্রমে তার মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করা হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানান, সেলিম প্রধানের বিরুদ্ধে দুদকের এক মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাভোগের অভিযোগ করেছেন অন্যান্য প্রার্থীরা।

তবে এ বিষয়ে সেলিম প্রধানের আইনজীবী সঠিকভাবে ব্যাখ্যা দিতে পারেননি। ফলে অভিযোগ প্রমাণিত হওয়ায় সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, সাজাপ্রাপ্ত আসামি হয়েও সেলিম প্রধান প্রার্থী হওয়ার বিষয়ে অভিযোগ করেন চেয়ারম্যান পদপ্রার্থী হাবিবুর রহমান। অভিযোগের বিষয়ে শুনানি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মাহিন এম রহমান।

আগামী ২১ মে রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ব্যারিস্টার মাহিন এম. রহমান ঢাকাটাইমসকে বলেন, ‘সেলিম প্রধান দুর্নীতি দমন আইন ও মানিলন্ডারিং আইনের আওতায় একজন নৈতিকস্খলন জনিত কারণে দুই বছরের বেশি সাজাপ্রাপ্ত হওয়ায় উপজেলা পরিষদ আইনের ধারা ২(ঘ) অনুযায়ী নির্বাচন করতে অযোগ্য। এ বিষয়টি রিটার্নিং কর্মকর্তার নজরে আনায় তার মনোনয়নপত্র বাতিল করায় আইনের সঠিক প্রয়োগ হয়েছে বলে মনে করি।’

সেলিম প্রধানের আইনজীবী জানান, সকল প্রকার পেপারস দেয়ার পরও মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে তারা হাইকোর্টে আপিল করবেন। হাইকোর্টের মাধ্যমে সেলিম প্রধান মনোনয়ন ফিরে পাবেন বলে তিনি আশাবাদী।

এর আগে, দেশে ক্যাসিনো বিরোধী অভিযান চলাকালে ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থাইল্যান্ডগামী একটি বিমান থেকে নামিয়ে এনে সেলিম প্রধানকে আটক করে র‌্যাব।

এরপর তার বাসা ও অফিসে অভিযান চালিয়ে দেশি-বিদেশি মুদ্রাসহ বিপুল পরিমাণ বিদেশি মদ জব্দ করা হয়। তখন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলেছিল, সেলিম প্রধান বাংলাদেশে অনলাইন ক্যাসিনো বা অনলাইন জুয়ার মূল হোতা।

সেলিম প্রধানের বিরুদ্ধে ঢাকার গুলশান থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, মানি লন্ডারিং প্রতিরোধ আইন ও বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইনে তিনটি মামলা হয়। এসব মামলা বিচারাধীন রয়েছে। তবে সেলিম প্রধান জামিনে রয়েছেন।

এছাড়াও দুদকের এক মামলায় ২০২৩ সালের ৩০ এপ্রিল সেলিম প্রধানের সাজার রায় দিয়েছেন আদালত। অবৈধভাবে সম্পদ অর্জন ও অর্থ পাচারের দুই ধারায় ওই মামলায় সেলিম প্রধানকে চার বছর করে কারাদণ্ড দেন আদালত। যার সাজাভোগ শেষ হয়েছে।

(ঢাকা টাইমস/২৪এপ্রিল/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :