ইমরান পত্নী বুশরাকে কারাগারে স্থানান্তরের নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৮ মে ২০২৪, ১৪:০৬ | প্রকাশিত : ০৮ মে ২০২৪, ১৪:০৩

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের স্ত্রী বুশরা বিবিকে তাদের বানিগালা বাসভবন- যেটিকে তার জন্য সাব-জেল হিসাবে ঘোষণা করা হয়েছিল- থেকে আদিয়ালা জেলে স্থানান্তর করার অনুরোধ অনুমোদন দিয়েছে ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি)। খবর ডনের।

বুধবার ইসলামাবাদ হাইকোর্টের বিচারপতি মিয়াঙ্গুল হাসান আওরঙ্গজেব সংরক্ষিত রায় ঘোষণা করেন।

এরআগে গত সপ্তাহে বুশরা বিবি তার আইনজীবীদের মাধ্যমে ইসলামাবাদ হাইকোর্টে আপিল করেছিলেন। এতে নিরাপত্তার কারণে গৃহবন্দি করার পরিবর্তে বুশরা বিবিকে কারাগারে স্থানান্তরের আবেদন করা হয়। এই আবেদনের প্রেক্ষিতে আদালত তাকে রাওয়ালপিন্ডির গ্যারিসন শহর আদিয়ালা কারাগারে স্থানান্তর করার নির্দেশ দিয়েছেন।

তোশাখানা মামলায় গত জানুয়ারিতে দোষী সাব্যস্ত করা হয় ইমরান খান ও বুশরা বিবিকে এবং উভয়কেই এই মামলায় ১৪ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছিল। এরপর থেকে ইসলামাবাদের বানিগালা বাসভবনে বন্দি রয়েছেন বুশরা, যেটিকে তার জন্য সাব-জেল ঘোষণা করা হয়েছে। আর আদিয়াল জেলে বন্দি রয়েছেন ইমরান খান। এবার তার বানিগালা বাসভবন থেকে আদিয়ালা জেলে স্থানান্তর করা হবে তাকে।

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারিতে গৃহবন্দি থাকা অবস্থায় বুশরা বিবিকে অ্যাসিড মেশানো খাবার দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছে ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।

সেসময় বুশরার মুখপাত্র ও পিটিআইয়ের আইনজীবী মাশাল ইউসুফজাই সামাজিক যোগায্গে মাধ্যম এক্সে একটি পোস্টে জানান, ‘বুশরা একটি ভয়ংকর খবর জানিয়েছেন। তা হলো, তার খাবারে অ্যাসিডজাতীয় কিছু একটা দেয়া হয়েছিল। আর সেটা পাঁচদিন ধরে বুশরাকে প্রচণ্ড শারীরিক যন্ত্রণা দিচ্ছে।’

ইউসুফজাই বলছেন, বুশরা বিবির পাকস্থলীতে তীব্র প্রদাহ হচ্ছে। মুখে ও গলায় গুরুতর ক্ষত হয়েছে। এ কারণে পানি ও চায়ে ভিজিয়ে শুকনা টোস্ট ছাড়া আর কিছু খাওয়া তার জন্য কঠিন হয়ে গেছে। তিনি চরম যন্ত্রণার মধ্যে দিন কাটিয়েছেন।

এসময় মাশাল সতর্ক করে দিয়ে বলেন, বুশরার জীবনে ‘গুরুতর হুমকি’ দেখা দিয়েছে। যত দ্রুত সম্ভব বুশরাকে চিকিৎসক দেখানো, তার পরীক্ষা-নিরীক্ষা করা দরকার।

এরপর থেকেই নিরাপত্তার কারণে গৃহবন্দি করার পরিবর্তে বুশরা বিবিকে কারাগারে স্থানান্তরের আহ্বান জানিয়ে আসছিলো তার আইনজীবীরা।

(ঢাকাটাইমস/০৮মে/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত, নিখোঁজ অনেকে

ইসরায়েলি সরকারে ভাঙনের সুর, যুদ্ধকালীন মন্ত্রীর পদত্যাগের হুমকি

রাফা ছেড়ে পালিয়েছে ৮ লাখ লোক: জাতিসংঘ

আফগানিস্তানে আকস্মিক বন্যায় অন্তত ৫০ জনের মৃত্যু

বুথিডং শহরের পূর্ণ নিয়ন্ত্রণ নিলো আরাকান আর্মি

এবার কোভ্যাক্সিনেও পার্শ্বপ্রতিক্রিয়া! যেসব উপসর্গ দেখা দিচ্ছে

ইসরায়েলের সঙ্গে দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস: আল-কাসাম ব্রিগেড

আফগানিস্তানে তিন স্প্যানিশ পর্যটককে গুলি করে হত্যা 

চলন্ত বাসে আগুন, ঘুমের মধ্যেই পুড়ে ৯ জনের মৃত্যু

‘পানির উৎস নিয়ে বিরোধ’ বিশ্বজুড়ে সংঘাত সৃষ্টি করছে: এরদোয়ান 

এই বিভাগের সব খবর

শিরোনাম :