যে কারণে ভারতের কোচ হতে চান না ল্যাঙ্গার

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৪ মে ২০২৪, ১৩:৩১

গত বছর ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারের পরই ভারতীয় জাতীয় দলের কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের সঙ্গে চুক্তি নবায়ন করেছিল বিসিসিআই। তবে নতুন এই চুক্তির মেয়াদ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্তই। বিশ্বকাপের পর ভারতের কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন রাহুল। এমন পরিস্থিতিতে ভারত একজন প্রধান কোচের খোঁজ করছে। যার জন্য বিসিসিআই বিজ্ঞপ্তিও দিয়েছে। তাদের পছন্দের তালিকায় ছিলেন পন্টিং, ল্যাঙ্গার, ফ্লেমিং। তবে ভারতের কোচ হওয়া থেকে সরে দাঁড়িয়েছেন রিকি পন্টিং। আর ভারতের কোচের চাপের কথা চিন্তা করে নিজেকে সরিয়ে নিলেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার জাস্টিন ল্যাঙ্গার।

২০২৩ সাল থেকে আইপিএলের দল লখনৌ সুপার জায়ান্টসের প্রধান কোচের দায়িত্বে রয়েছেন সাবেক অজি ব্যাটসম্যান জাস্টিন ল্যাঙ্গার। লখনৌর অধিনায়ক কেএল রাহুলের সঙ্গে তার ভালো সম্পর্ক। চারপাশে যখন ভারতের কোচ কে হবেন তা নিয়ে আলোচনা চলছে, তখন অনেকেরই নজর পড়ে ল্যাঙ্গারের উপর। তবে লোকেশ রাহুল ভারতের কোচ হওয়ার চাপ নিয়ে কিছুটা ধারণা দিয়েছেন ল্যাঙ্গারকে। যার কারণে ভারতের কোচ হওয়ার দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন তিনি।

'বিবিসি স্টাম্পড' পডকাস্টে ভারতের কোচ হওয়ার দৌড় থেকে সরে দাঁড়ানোর কারণ জানান ল্যাঙ্গার। তিনি বলেন, 'আমি রাহুলের সঙ্গে কথা বলছিলাম (ভারতের কোচ হওয়ার ব্যাপারে) সে আমাকে বলেছে, 'আপনি যদি মনে করেন আইপিএলের দলে রাজনীতি ও চাপ রয়েছে, তাহলে তার সঙ্গে আরও এক হাজার গুণ করুন এবং ভারতের কোচিং করান।''

এমন চাপ নিয়ে কাজ করতে চান না ল্যাঙ্গার। যার কারণেই সরে দাঁড়িয়েছেন বলে জানিয়েছেন তিনি। ল্যাঙ্গার বলেন, 'এটা আমার জন্য ভালো পরামর্শ ছিল। আমি মনে করি এটা (ভারতের কোচ) একটা ভালো চাকরি। তবে এই সময়ে এই চাকরিটি আমার জন্য না।'

এদিকে ভারতের কোচ হওয়ার পর ১০-১১ মাস দলের সঙ্গে থাকতে হবে। কারণ বছরের প্রায় সবসময়ই ভারতের কোন না কোন সূচি থাকে। আর জাতীয় দলের দায়িত্ব নিলে আইপিএলে কোন দলের দায়িত্ব নেয়া যায় না। ফলে অনেকেই এই চাকরি নিতে চাচ্ছে না।

(ঢাকাটাইমস/২৪মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :