জয়পুরহাটে কৃষক হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ মে ২০২৪, ২৩:৩৮

জয়পুরহাটের কালাই উপজেলার কৃষক সাইদুল হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার জয়পুরহাটের অতিরিক্ত দায়রা জজ-১ আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আবু নাছিম মো. শামীমুল ইমাম শামীম এই তথ্য নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ওই উপজেলার আওড়া কালিমোহর গ্রামের জয়নাল মণ্ডল (৬৭), মোজাম্মেল হক (৬৫), মোফাজ্জল হোসেন (৬৩), তার ছেলে মোস্তফা (৪২) ও মোফসের আলী (৩৫), মোজাম্মেলের ছেলে মাহফুজার (৪৮) ও মাসুদ (৪০), মামুনুর রশীদ (৪৫), সামসুদ্দিন (৪১) এবং বেলাল (৪০)।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৫ সালের ৫ জুলাই বিকালে আওড়া গ্রামের কৃষক আব্দুস সামাদের পৈত্রিক দখলীয় সম্পত্তিতে আসামিরা দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে মাটি কেটে তাদের অন্য জমি ভরাট করছিলেন। তখন সামাদের দুই ছেলে সাইদুল ও শরীফুল তাদের বাধা দিলে আসামিরা তাদেরকে লাঠি-সোটাসহ দেশীয় অস্ত্র দিয়ে মারপিট করে রক্তাক্ত জখম করেন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। পরে ১৪ জুলাই ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাইদুলের মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের বাবা সামাদ বাদী হয়ে কালাই থানায় একটি হত্যা মামলা করেন। সাক্ষ্যগ্রহণ শেষে আদালত ১০জন আসামিকে দোষী সাব্যস্ত করে এ রায় দেয়।

(ঢাকাটাইমস/২৮মে/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :