ফরিদপুরের দুই উপজেলায় যারা চেয়ারম্যান নির্বাচিত হলেন

ফরিদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ মে ২০২৪, ২৩:০২

ফরিদপুরে দুইটি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলে। নির্বাচনে ৪৬ শতাংশের একটু বেশি ভোট পড়েছে বলে জানিয়েছেন ফরিদপুরের জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার।

শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত নির্বাচনে সদরপুর উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন শহিদুল ইসলাম বাবুল। ভাঙ্গা উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন কাউসার ভুঁইয়া।

বিষয়টি নিশ্চিত করেছেন ফরিদপুর উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের রিটার্নিং কর্মকর্তা জিয়াউর হক খান।

ফরিদপুর নির্বাচন অফিস সূত্রে জানা যায়, সদরপুরে উপজেলা চেয়ারম্যান শহীদুল ইসলাম বাবুল বেসরকারিভাবে নির্বাচিত। তিনি পেয়েছেন ৪০ হাজার ৩৩৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন মোটরসাইকেল প্রতীকের প্রার্থী কাজী শফিকুর রহমান। তিনি পেয়েছেন পেয়েছেন ৩৫ হাজার ৫০৮ ভোট।

এছাড়া ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় চেয়ারম্যান পদে কাউসার ভুঁইয়া বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। মোটরসাইকেল প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৬২ হাজার ৮৭২ ভোট। তিনি বিএনপির আলগী ইউনিয়নের সাধারণ সম্পাদক ছিলেন। বর্তমানে তিনি স্বতন্ত্র সংসদ সদস্য মজিবুর রহমান নিক্সন চৌধুরীর কর্মী হিসেবে পরিচিত।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোখলেসুর রহমান সুমন ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ৫১ হাজার ৩৩০ ভোট। তিনি বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ছিলেন।

ফরিদপুর জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার জানান, নির্বাচনকে অবাধ এবং শান্তিপূর্ণ করতে আমরা সকল ধরনের নিরাপত্তার বলয় তৈরি করেছিলাম। যে কারণে দুই উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শেষ হয়েছে।

(ঢাকাটাইমস/২৯মে/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :