প্রধানমন্ত্রীর এপিএস হাফিজুরের নিয়োগ বাতিল করায় গোপালগঞ্জে মিষ্টি বিতরণ, আনন্দ মিছিল

গোপালগঞ্জ প্রতিনিধি
 | প্রকাশিত : ৩০ মে ২০২৪, ০৮:৪৩

প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব (এপিএস-২) গাজী হাফিজুর রহমানের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করায় গোপালগঞ্জে মিষ্টি বিতরণ করা হয়েছে। সদর উপজেলা পরিষদ নির্বাচনে পরাজিত প্রার্থী বি এম লিয়াকত আলীর সমর্থকরা বুধবার বিকালে এ খবর শোনার পর মিষ্টি বিতরণের পাশাপাশি আনন্দ মিছিলও করেন।

ওই সমাবেশে বক্তব্য দেন পরাজিত প্রার্থী বি এম লিয়াকত আলী, চন্দ্রদীঘলিয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান জাবেদ আলী মোল্লা এবং আওয়ামী লীগ নেতা সবেদ আলী ভূঁইয়া।

বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব ভাস্কর দেবনাথ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব (এপিএস-২) গাজী হাফিজুর রহমানের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়।

আরও পড়ুন>> ‘অনিয়মের অভিযোগে’ প্রধানমন্ত্রীর কার্যালয়ের দুই গুরুত্বপূর্ণ কর্মকর্তা চাকরিচ্যুত: কাদের

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, ‘গাজী হাফিজুর রহমানের সঙ্গে সরকারের সম্পাদিত চুক্তিপত্রের অনুচ্ছেদ-৮ অনুযায়ী প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-২ পদে তার চুক্তিভিত্তিক নিয়োগ ১ জুন থেকে বাতিল করা হলো।

গতকাল প্রজ্ঞাপনটি জারি হওয়ার পরই খবরটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। ওইদন সন্ধ্যায় গোপালগঞ্জে চন্দ্রদীঘলিয়ায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়।

স্থানীয়রা বলছেন, প্রথম ধাপের উপজেলা নির্বাচনে গোপালগঞ্জ সদর উপজেলায় টেলিফোন প্রতীকের প্রার্থী কামরুজ্জামান ভূঁইয়ার পক্ষে সরাসরি প্রচারণা চালান গাজী হাফিজুর রহমান। প্রধানমন্ত্রীর কার্যালয়ের একজন কর্মকর্তা হিসেবে তার এ প্রচারণা নির্বাচনে কামরুজ্জামান ভূঁইয়ার পক্ষে প্রভাব ফেলে। ওই নির্বাচনে আনারস প্রতীকের প্রার্থী বি এম লিয়াকত আলী পরাজিত হন। নির্বাচন-পরবর্তী সহিংসতায় লিয়াকত আলীর সমর্থক ওসিকুর ভূঁইয়া নিহত হন।

এ হত্যাকাণ্ডের পর বিক্ষুব্ধ জনতা লাশ নিয়ে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে আন্দোলন করে। এ ছাড়া গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করা হয়। আন্দোলনকারীরা গাজী হাফিজুর রহমানকে তার দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার দাবিও জানান।

(ঢাকাটাইমস/৩০মে/এফএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :