বগুড়ার তিন উপজেলার দুটিতে নতুন মুখ

বগুড়া প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ মে ২০২৪, ১১:২৫

তৃতীয় ধাপের ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে বগুড়ার তিনটি উপজেলার মধ্যে দুটিতে আওয়ামী লীগ নেতা এবং একটি যুবলীগ নেতা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

এর মধ্যে বেসরকারিভাবে বগুড়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জেলা যুবলীগের সভাপতি শুভাশিষ পোদ্দার লিটন। তিনি আনারস প্রতীকে ভোট পেয়েছেন ৩৬ হাজার ২৬০টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সদ্য সাবেক সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক। তিনি ঘোড়া প্রতীকে পেয়েছেন ২৪ হাজার ৬৮৫ ভোট।

সদর উপজেলায় মোট ভোটার ৪ লাখ ৩৪ হাজার ২২৯। এর মধ্যে বৈধ ভোট পড়ছে ৮১ হাজার ৪৯২টি। ভোট কাস্টের হার শতকরা ১৯ দশমিক ৭৪ শতাংশ। মোট কেন্দ্র ছিল ১৪৬টি। বুধবার রাতে বগুড়া সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং আছিয়া খাতুন এই ফলাফল ঘোষণা করেন।

শাজাহানপুরে ১১ হাজার ভোটের ব্যবধানে পুনরায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি সোহরাব হোসেন ছান্নু। তিনি মোটরসাইকেল প্রতীকে ভোট পেয়েছেন ৫২ হাজার ৯৫৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাজেদুর রহমান শাহীন আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৪১ হাজার ৯০৫ ভোট।

শাজাহানপুর উপজেলায় মোট ভোটার ২ লাখ ৩২ হাজার ৩১৮। মোট প্রদত্ত ভোট ১ লাখ ৫ হাজার ৫৬৭। এর মধ্যে বৈধ ভোট ১ লাখ ৩ হাজার ৩০। উপজেলায় ভোটের হার ৪৫ দশমিক ৪৪ শতাংশ। শাজাহানপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা এস এম জাকির হোসেন বেসরকারিভাবে ভোটের এই‌ ফলাফল জানিয়েছেন।

শিবগঞ্জে প্রায় ২২ হাজার ভোটের ব্যবধানে আনারস প্রতীক নিয়ে বেসরকারিভাবে উপজেলা চেয়ারম্যান হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তা। তিনি পেয়েছেন ৭৭ হাজার ১০৪ ভোট। নিকটতম প্রতিদ্বন্দী ফিরোজ আহমেদ রিজু মোটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ৫৭ হাজার ৮০৬ ভোট।

শিবগঞ্জ উপজেলায় মোট ভোটার ৩ লাখ ৩০ হাজার ৯৫। ভোটকেন্দ্র ১১৪। এর মধ্যে বৈধ ভোট হয়েছে ১ লাখ ৩৪ হাজার ৯১০ টি। ভোটের হার ৪১ দশমিক ৮৫ শতাংশ। শিবগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আব্দুল হান্নান বেসরকারিভাবে ভোটের ফলাফল জানান।

(ঢাকাটাইমস/৩০মে/এজে)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :