নিউইয়র্কে ভারত-পাকিস্তান ম্যাচে জঙ্গি হামলার হুমকি! নিরাপত্তা জোরদার

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ৩০ মে ২০২৪, ১৫:৪৩ | প্রকাশিত : ৩০ মে ২০২৪, ১৫:০৮

আগামী ৯ জুন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের নাসাউ স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। আর বিশ্বকাপের ওই ম্যাচে জঙ্গি হামলার হুমকি দিয়েছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট- আইএস। বিষয়টি প্রকাশ্যে আসতেই শোরগোল তৈরি হয়েছে দুনিয়াজুড়ে। এতে নিরাপত্তা বাড়ানো হয়েছে নিউইয়র্কের নাসাউ স্টেডিয়ামে।

ইতিমধ্যে প্রকাশ্যে এসেছে আইএসের একটি ভিডিও। যেখানে ভারত-পাকিস্তান ম্যাচে হামলা করার আহ্বান জানিয়ে ভিডিওতে বলা হয়েছে, “যে কেউ এই হামলা করতে পারে। হামলার নাম দেওয়া হয়েছে ‘লোন উলফ’।”

আইএস-এর হুমকির সত্যতা স্বীকার করে নিয়ে নাসাউ কাউন্টির পুলিশ কমিশনার প্যাট্রিক রাইডার সংবাদ মাধ্যমকে জানিয়েছেন ‘একটি ভিডিও বার্তায় জঙ্গি সংগঠন আইএস-এর পক্ষ থেকে ‘লোন উলফ’ হামলার হুমকি দেওয়া হয়েছে। তবে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

জানা গেছে, গত এপ্রিল থেকেই হামলার হুমকি দিয়ে আসছে আইএস। তবে এতদিন নির্দিষ্ট করে কিছু বলা হয়নি। তদন্তে নেমে গোয়েন্দারা জানতে পারেন, সম্প্রতি নাসাউ স্টেডিয়ামের ওপর একটি ড্রোন উড়তে দেখা যায়। তাতে লেখা ছিল ‘৯/৬/২০২৪’ ! অর্থাৎ ভারত-পাকিস্তান ম্যাচের তারিখ! তারপরই এই হুমকি ভিডিও। আর এতেই নড়চড়ে বসেছে নিউইয়র্ক প্রশাসন।

উল্লেখ্য, ৯ জুন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচকে ঘিরে ইতিমধ্যে ক্রিকেটপ্রেমীদের মধ্যে বিপুল উন্মাদনা তৈরি হয়েছে। টিকিট প্রায় শেষের পথে। অর্থাৎ প্রচুর দর্শক আসবেন। স্বাভাবিকভাবে নিরাপত্তা বাড়ানো হচ্ছে স্টেডিয়াম ও সংলগ্ন এলাকায়।

(ঢাকাটাইমস/৩০মে/এমআর)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :