বাংলাদেশের ম্যাচে বৃষ্টির হানা, টস বিলম্বিত

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৩ জুন ২০২৪, ২০:৪৩ | প্রকাশিত : ১৩ জুন ২০২৪, ২০:২০

বিশ্বকাপে সুপার এইটের স্বপ্ন আরও রঙিন করতে আজ মাঠে নামছে বাংলাদেশ। যেখানে তাদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস। প্রথম দুই ম্যাচ থেকে ২ পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। অন্যদিকে নেদারল্যান্ডসও সমান সংখ্যক ম্যাচ খেলে সমান পয়েন্ট পেয়েছে। তবে নেট রান রেটে কিছুটা পিছিয়ে ডাচরা। সুপার এইটের পথে এগিয়ে যেতে দুই দলের জন্যই এই ম্যাচে জয় সমান গুরুত্বপূর্ণ।

বাংলাদেশ সময় সাড়ে ৮টায় মাঠে নামার কথা দুদলের, টস ৮টা নাগাদ। কিন্তু আরনস ভেল গ্রাউন্ডে বৃষ্টির বাগড়া। ফলে পিছিয়ে গেল বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচের টসের সময়।

আজ কিংসটনের স্থানীয় সময় সকাল ১০টায় টস হওয়ার কথা ছিল। তবে টসের ঠিক আগ মুহূর্তে হানা দেয় বৃষ্টি। অবশ্য সেটা ভারী কোনো বৃষ্টি নয়। আকাশে যে খুব বেশি মেঘ আছে তাও কিন্তু নয়। তবে এই বৃষ্টির জন্য টসে কিছুটা বিলম্ব হচ্ছে।

ক্রিকবাজের পিচ রিপোর্টে অ্যালান উইলকিন্স ও শন পোলক বলেছেন, সাগরের তীরঘেঁষা এই ভেন্যুতে সবুজ ঘাসের উপস্থিতি আছে, বাতাসের গতিবেগও কম নয়। ফলে ঘণ্টায় ১৭ কিলোমিটার বেগে বাতাস বইছে।

আবহাওয়ার পূর্বাভাস আগেই জানিয়েছিল, সকালের দিকে হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। তবে রাতের দিকে ভারী বৃষ্টি হতে পারে। সবমিলিয়ে ম্যাচ চলাকালে বৃষ্টির বাগড়া দেওয়ার সম্ভাবনা কম, যা টাইগারদের জন্য অবশ্যই স্বস্তির। কারণ শান্তদের যে পূর্ণ পয়েন্ট পাওয়া দরকার। নইলে পড়তে হবে কঠিন সমীকরণে।

আবহাওয়ার পূর্বাভাসবিষয়ক সাইট ‘অ্যাকুওয়েদার’ বলছে, আর্নোস ভ্যালে গ্রাউন্ডে সকাল ১০–১১টার মধ্যে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে সেটি বেশিক্ষণ স্থায়ী হবে না। এরপর সারাদিন জুড়ে আকাশ থাকতে পারে মেঘাচ্ছন্ন। ঘণ্টায় ৩৩ কিলোমিটার বেগে বাতাস এবং মেঘ থাকবে ৫২ শতাংশ। ফলে এই কন্ডিশন থেকে পেসাররা কিছুটা সহায়তা পেতে পারেন।

(ঢাকাটাইমস/১৩ জুন/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :