মাদকের বিরুদ্ধে কথা বলায় যুবলীগকর্মীর বাড়িতে আগুন

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০১৭, ২২:৩৫

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাদকের বিরুদ্ধে কথা বলায় স্থানীয় সন্ত্রাসীরা ইস্রাফিল মিয়া নামে এক যুবলীগ কর্মীর বাড়িঘরে আগুন দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এসময় হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালানো হয়েছে। সন্ত্রাসীরা বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি করে এলাকায় আতঙ্কের সৃষ্টি করে। হামলায় দুই নারী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

শনিবার বিকেলে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের হরিনা এলাকায় ঘটে এ ঘটনা। ঘটনার পর ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসমাইল হোসেন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার বিকালে ইছাখালী এলাকায় ভূমিদস্যু ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। ওই বিক্ষোভ মিছিলে ইস্রাফিল মিয়াসহ স্থানীয় শতশত নারী-পুরুষ অংশ নেয়। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে শনিবার বিকালে নাওড়া এলাকার ইউনুছ, দুলাল, আলাউদ্দিন, বিল্লাল, হরিনা এলাকার মান্নান ও মানিক মিয়ার নেতৃত্বে তাদের বাহিনীর প্রায় দুই শতাধিক সদস্য রাম দা, চাপাতি, ছোরাসহ ধারালো অস্ত্র নিয়ে ইস্রাফিল মিয়ার বাড়িঘরে হামলা, ভাংচুর ও লুটপাট চালায়। এক পর্যায়ে দুটি বসতঘরের আসবাবপত্র ভাংচুর করে আগুন ধরিয়ে দেয় তারা। এসময় ঘরে থাকা পরিবারের সদস্যরা বের হয়ে যাওয়ায় প্রাণে বেঁচে যায়। সন্ত্রাসীরা একটি দোকানঘর, মাছের খামার ঘর, মুরগীর খামারেও আগুন লাগিয়ে দেয়। এসময় প্রতিবাদ করতে গিয়ে সন্ত্রাসীদের হামলায় ইস্রাফিল মিয়ার স্ত্রী ছোবা বেগম ও মা আম্বিয়া বেগম গুরুতর আহত হয়। পরে সন্ত্রাসীরা বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি করে এলাকায় আতঙ্কের সৃষ্টি করে বলে অভিযোগ এলাকাবাসীর। এসময় এলাকার শতশত লোকজন জড়ো হয়ে এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়।

সন্ত্রাসীদের গ্রেপ্তার ও শাস্তি দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ইস্রাফিল মিয়াসহ পরিবারের লোকজন। তবে এ ব্যাপারে অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা হামলা ও আগুন দেয়ার বিষয়টি অভিযোগ অস্বীকার করেন।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, হরিনা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। তদন্ত মোতাবেক অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

(ঢাকাটাইমস/২৮জানুয়ারি/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :