তাহিরপুরে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ ফেব্রুয়ারি ২০১৭, ১২:৫৫

সুনামগঞ্জের তাহিরপুরে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজিব ওয়াজেদ জয়ের ছবি সংবলিত বিলবোর্ড ও পোস্টারে অগ্নিসংযোগ করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে ছাত্রলীগ।

বৃহস্পতিবার দুপুর ২টায় উপজেলার বাদাঘাট বাজারে ছাত্রলীগ বাদাঘাট আঞ্চলিক শাখার উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।

এ ঘটনার প্রতিকার চেয়ে বুধবার রাত ৯টায় তাহিরপুর থানায় একটি লিখিত অভিযোগ করেছেন সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ঝুমুর কৃষ্ণ তালুকদার।

অভিযুক্তরা হলেন- উপজেলার বাদাঘাট ইউনিয়নের কামড়াবন্দ গ্রামের হাবিব সারোয়ার আজাদ, আলম শেখ ও রাজু মিয়া।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, বাংলাদেশ ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলার বাদাঘাট বাজারে সভা আহবান করা হয়। এ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও সজিব ওয়াজেদ জয়ের ছবি সংযুক্ত করে পোস্টার ও বিলবোর্ড ছাপিয়ে উপজেলার বাদাঘাট বাজারসহ এলাকার বিভিন্ন হাট-বাজারে সাঁটানো হয়। গত সোমবার রাত ১২টার দিকে বাদাঘাট বাজারের যেসব ব্যানার, পোস্টার ও বিলবোর্ড ছিল সবগুলো হাবিব সারোয়ার আজাদ, আলম শেখ ও রাজু মিয়া নামিয়ে আগুন দিয়ে পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা। এ সময় বাদাঘাট বাজারের পাহারার দায়িত্বে থাকা দুজন পাহারাদার তাদের বাঁধা দিলে তারা পাহারাদারদের প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। এ ঘটনার খবর পেয়ে স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীরা ঘটনাস্থলে ছুটে এলে তারা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এ ঘটনায় পুরো এলাকায় উত্তেজনা চলছে।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন- ছাত্রলীগ নেতা আজহারুল ইসলাম সোহাগ, বিশ্বজিৎ তালুকদার, তাবারক হোসেন, মাহাবুবুল আলম, তারেক আল-মামুন, রাসেল শিকদার, রাহাতুল ইসলাম রাতুল, রাহাদ হায়দার, রায়হান আহমেদ, বোরহান উদ্দিন, কামরুল আহমেদ, জাকির হোসেন আকাশ, রিপন চন্দ্র বৌদ্ধ, মোকাব্বির আলম শরীফ প্রমুখ।

এ প্রসঙ্গে তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নন্দন কান্তি ধর বলেন, ঘটনাটি তদন্ত করা হয়েছে। প্রসিকিউসনের জন্য আদালতে আবেদন করা হবে।

(ঢাকাটাইমস/৩ফেব্রুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :