ভালো কাজ একা করা যায় না: ঢাকাটাইমস সম্পাদক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০১৭, ০০:১৮ | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০১৭, ০০:১২

ভালো কাজ কখনো একা করা যায় না। সবার সম্মিলিত সহযোগিতা থাকলে তবেই ভালো কাজ করা সম্ভব। আলফাডাঙ্গার উন্নয়নের জন্য সবার সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন।

কথাগুলো বলছিলেন আরিফুর রহমান দোলন। তিনি ঢাকাটাইমস ও সাপ্তাহিক এই সময় সম্পাদক এবং কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।

বুধবার আলফাডাঙ্গা উপজেলার মালিডাঙ্গা গ্রামে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। তিনি ওই সভার প্রধান অতিথি ছিলেন।

আরিফুর রহমান বলেন, ‘চাকরিসহ বিভিন্ন জায়গায় প্রচলিত ঘুষপ্রথা ভেঙে দিতে চাই। অন্তত আলফাডাঙ্গার আর একজন ব্যক্তিরও কর্মসংস্থান সৃষ্টিতে যেন ঘুষ দিতে না হয় সেই চেষ্টাই আমি করব। এখন পর্যন্ত যে বা যারাই আমার কাছে চাকরির জন্য গিয়েছেন, ঘুষ দিতে চেয়েছেন তাদেরকে শুধু একটি কথাই বলেছি- ঘুষ দেবেন না, যোগ্যতাতেই চাকরি হবে।’

পদ্মা সেতুর দুর্নীতির মামলায় কানাডার আদালতের রায়ের কথা উল্লেখ করে ঢাকাটাইমস সম্পাদক বলেন, ‘যারা পদ্মা সেতু প্রকল্পের বিরুদ্ধে অহেতুক দুর্নীতির অভিযোগ করেছিলেন তারা এখন কী বলবেন? পদ্মা সেতু হয়ে গেলে সবচেয়ে বেশি উপকৃত হবে ফরিদপুরসহ গোটা দক্ষিণাঞ্চলের মানুষ। যারা দুর্নীতির অভিযোগ এনেছিলেন তারা আমাদের মঙ্গল চাননি। তারা চেয়েছিলেন দক্ষিণাঞ্চলের মানুষের উন্নয়ন না হোক। তারা বিরোধিতা না করলে আরও চার বছর আগেই পদ্মা সেতু হয়ে যেতো। যারা আমাদের অকল্যাণ চেয়েছে তাদের বিরোধিতার কঠোর জবাব দিয়েছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

তিনি (শেখ হাসিনা) বলেছিলেন, ‘বিশ্বব্যাংক আমাদের টাকা না দিলেও নিজেদের অর্থায়নে পদ্মা সেতু হবে।’ মাওয়া ঘাট দিয়ে যারা আসা-যাওয়া করেন তারা দেখেছেন বঙ্গবন্ধু কন্যা তার দেয়া কথা রেখেছেন। পদ্মা সেতু বাস্তবায়ন হচ্ছে।

আরিফুর রহমান বলেন, ‘আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলেই দেশের উন্নয়ন হয়। ক্ষমতায় আছে আওয়ামী লীগ আর এলজিআরডি মন্ত্রণালয়ের দায়িত্বে আছেন ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। তার সুনজরের কারণে শুধু ফরিদুপর সদরই নয়, বৃহত্তর ফরিদপুরে রাস্তা-ঘাট ও অবকাঠামো উন্নয়নের কাজ দ্রুত এগিয়ে চলছে। সেই ছোঁয়া লেগেছে আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালীতেও।’

অনুষ্ঠানের এক পর্যায়ে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের জন্য সবার কাছে দোয়া চান। পরে মাওলানা আব্দুর রব ফারুকী বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

মো. আকরাম মিয়ার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, ফরিদপুর জেলা পরিষদ সদস্য শেখ শহীদুল ইসলাম, ২নং গোপালপুর ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী এনামুল হাসান প্রমুখ।

(ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/এইচএফ/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :