পুলিশ টাকা নিলে জানানোর অনুরোধ

নিজস্ব প্রতিবেদক, রংপুর
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০১৭, ১৭:২৯

সড়ক দুর্ঘটনা রোধে চালক, পথচারী ও সার্জনদের ট্রাফিক আইন মানতে হবে। ট্রাফিক আইন না মানা ও জানার কারণেই অনেক সার্জন সুযোগ বুঝে ট্রাফিক আইনের কথা বলে চালকদের কাছ থেকে অর্থ আদায় করে। তাই ট্রাফিক আইন মানা ও জানা চালকদের জন্য জরুরি।

বৃহস্পতিবার দুপুরে রংপুর পুলিশ লাইন্ স্কুল অ্যান্ড কলেজ অডিটোরিয়ামে সড়ক দুর্ঘটনা রোধে চালক ও চালক সহকারীদের সাথে মতবিনিময় সভায় পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক এসব কথা বলেন।

ডিআইজি আরও বলেন, যদি কোন পুলিশ ট্রাফিক বা সার্জন কারো কাছ থেকে অন্যায়ভাবে অর্থ আদায় করে তাহলে পুলিশকে জানানোর আহবান জানান।

বাংলাদেশে সড়ক দুর্ঘটনার একটি বড় কারণ ট্রাফিক ইঞ্জিনিয়ার না থাকা। পাশাপাশি সড়ক সেতু নির্মাণের সময় ভালো ইঞ্জিনিয়ার দিয়ে ডিজাইন না করা। তিনি উদাহরণ দিয়ে বলেন, যমুনা ব্রিজ তৈরি করার সময় বাঁকে ফোর লেন করার ছিল। কিন্তু তা করা হয়নি। এজন্য সেখানে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। রিকশা চালকরা আইন না মেনে পার হওয়ার চেষ্টা করে, ড্রাইভাররা ফোনে কথা বলতে বলতে গাড়ি চালায় এবং অনেক সময় যাত্রীদের কথায় বিভ্রান্ত হয়ে ড্রাইভাররা গাড়ি চালায় এসব কারণেও দুর্ঘটনা ঘটছে। চালকদের এ বিষয়ে সজাগ থেকে গাড়ি চালাতে হবে। তাহলে সড়ক দুর্ঘটনা কমিয়ে আনা সম্ভব।

এসময় রংপুর পুলিশ সুপার মিজানুর রহমান, বিআরটিএ রংপুর অফিসের অতিরিক্ত পরিচালক আবুল হোসেন, কমিউনিটি পুলিশিংয়ের রংপুর বিভাগীয় সভাপতি সুশান্ত ভৌমিক, রংপুর জেলা মোটর মালিক সমিতির যুগ্ম সম্পাদক রাজু আহমেদ।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/আরআই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :