মোহাম্মদপুরে অবৈধ দখলে থাকা আট শতক জমি উদ্ধার ডিসিসির

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মার্চ ২০১৭, ১৯:২৬

মোহাম্মদপুর বেড়িবাঁধ সংলগ্ন তিন রাস্তার মোড়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের আট শতাংশ জমিতে অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা ভেঙে দিয়েছে সংস্থাটির উচ্ছেদকারী দল। অভিযানে ডিসিসির ভ্রাম্যমাণ আদালত এসময় স্থায়ী এবং অস্থায়ী মিলে প্রায় এক শত ঘরবাড়ি ও দোকানপাট অপসারণ করার কথা জানিয়েছেন করপোরেশনের কর্মীরা।

বুধবার ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ারের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান চলে। অভিযানে একটি ছয়তলা বাড়ির মালিককে তার ভবনের অবৈধ অংশ ভেঙে ফেলার জন্য এক মাস সময় দেয়া হয়। নিজের জমি ছাড়াও সরকারি জমিতে বাড়ির একটি অংশ গড়ে তুলেছিলেন এর মালিক।

ঢাকা উত্তর সিটি করপোরেশর সম্প্রতি অবৈধ দখল থেকে সরকারি জমি উদ্ধারে অভিযান জোরদার করেছে। অবৈধ স্থাপনা ভেঙে ফেলার পাশাপাশি নতুন করে এসব জমিতে যেন স্থাপনা গড়ে উঠতে না পারে, সে জন্যও নজরদারি করা হচ্ছে।

মোহাম্মদপুরের অভিযানের বিষয়ে জানতে চাইলে ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার ঢাকাটাইমসকে বলেন, ‘বেলা এগারোটার দিকে আমাদের অভিযান শুরু হয়। চলে বেলা দুইটা পর্যন্ত। এ সময় অভিযান চালিয়ে বিভিন্ন স্থায়ী এবং অস্থায়ী মিলে প্রায় একশ ঘরবাড়ি ও দোকানপাট অপসারণ করা হয়। যেগুলো অবৈধ স্থপনা এবং একটি ছয়তালা বাড়িকে অপসারের জন্য একমাস সময় বেঁধে দেওয়া হয়।’

সাজিদ আনোয়ার বলেন, ‘দিনব্যাপী পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের উচ্ছেদ অভিযানে জায়গাটি অবৈধ দখলমুক্ত করেছি এবং শান্তিপূর্ণভাবে আমরা অভিযান শেষ করেছি।’

অভিযানে ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা আমিনুল ইসলাম, ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তারেকুজ্জামান রাজিব প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/০৮মার্চ/এসজেআর/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :