আলফাডাঙ্গা আদর্শ কলেজ সবুজায়নে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ জুন ২০১৭, ১০:৪৭ | প্রকাশিত : ২৫ জুন ২০১৭, ০৯:৩৬

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর ইউনিয়নের কামারগ্রামে অবস্থিত আলফাডাঙ্গা আদর্শ কলেজ সবুজায়নে তিন শতাধিক বৃক্ষ দেবে সমাজ সেবামূলক সংস্থা ‘কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন। আগামী ২৮ জুন কলেজের মাঠ ঘিরে চারপাশে এই বৃক্ষ রোপন করা হবে।

শনিবার সকাল ১১টার দিকে কলেজ পরিচালনা পর্ষদের এক আলোচনা সভায় এ বৃক্ষ রোপন কর্মসূচির ঘোষণা দেন ‘কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন’ এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এবং পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ঢাকাটাইমস ও সাপ্তাহিক ‘এই সময়’ সম্পাদক আরিফুর রহমান দোলন । তিনি আলফাডাঙ্গা আদর্শ কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি।

বৃক্ষরোপন কর্মসূচিকে সামাজিক আন্দোলনে পরিণত করার জন্য ও জনগণকে সচেতন করার লক্ষ্যে কলেজে তিন শতাধিক বৃক্ষ দেয়ার ঘোষণা দিয়ে আরিফুর রহমান দোলন বলেন, গাছের সঙ্গে মানুষের সম্পর্ক নিবিড়। আমাদের পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপন কর্মসূচিকে সামাজিক আন্দোলনে পরিণত করতে হবে। বৃক্ষরোপন কর্মসূচির মাধ্যমে জনগণকে আরও সচেতন করে তুলতে হবে।

মাদক তরুণ সমাজকে গিলে খাচ্ছে। তাদের মেধাশক্তিকে দুর্বল করে দিচ্ছে। তারা যাতে মাদক গ্রহণ করতে না পারে এবং মাদক সরবরাহ বন্ধে সমাজের সব শ্রেণির মানুষকে এগিয়ে আসার জন্য কলেজের পক্ষ থেকে বিভিন্ন ধরনের প্রচারণা চালানো হবে বলেও জানান ঢাকাটাইমস সম্পাদক।

মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে কীভাবে কাজ করা যায় এবং কলেজের কোনো শিক্ষার্থী বা কলেজের সঙ্গে যারা জড়িত তারা যেন কোনোভাবেই মাদকের সঙ্গে না জড়ায় সে জন্য কলেজে মাদকবিরোধী একটি সমাবেশের আয়োজন করা হবে বলে সভায় সিদ্ধান্ত হয়। এই কলেজে কোনোভাবেই মুক্তিযুদ্ধের স্বপক্ষের বিরুদ্ধে কোনো কর্মকাণ্ড না হয় সে ব্যাপারেও সবাইকে খেয়াল রাখতে বলা হয়।

সভায় ফরিদপুর জেলা পরিষদের সদস্য শেখ শহীদুল ইসলাম শহীদ, আলফাডাঙ্গা আদর্শ কলেজের অধ্যক্ষ মোরশেদুর রহমান তাজ, কলেজ পরিচালনা পর্ষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৫জুন/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :