কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ উমর আকমল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জুলাই ২০১৭, ১৮:৫৭

কেন্দ্রীয় ‍চুক্তি থেকে বাদ পড়লেন পাকিস্তান দলের মিডলঅর্ডার ব্যাটসম্যান উমর আকমল। ইনজুরির কারণে তিনি দীর্ঘদিন জাতীয় দলের হয়ে খেলতে পারছেন না। সম্প্রতি আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রথমে তাকে স্কোয়াডে রাখা হলেও পরে ফিটনেস টেস্টে উত্তীর্ণ হতে না পারায় তিনি বাদ পড়েন। তার আগে ওয়েস্ট ইন্ডিজ সফরেও তিনি ফিটনেসের কারণে দল থেকে বাদ পড়েন।

নতুন বছরের জন্য কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে পিসিবি। এই তালিকায় রয়েছেন মোট ৩৫ জন খেলোয়াড়। গতবারের তালিকা থেকে এবার দশজন বাদ পড়েছেন। নতুন যুক্ত হয়েছেন ১৫ জন। গতবার কেন্দ্রীয় চুক্তিতে রাখা হয়েছিল ৩০ জন খেলোয়াড়কে। এবার চুক্তিতে রাখা হয়েছে ৩৫ জন ক্রিকেটারকে। এই চুক্তির মেয়াদ শুরু হবে গত ১ জুলাই থেকে।

গতবার ‘বি’ ক্যাটাগরিতে থাকা পেসার মোহাম্মদ আমির এবার ‘এ’ ক্যাটাগরিতে জায়গা পেয়েছেন। গতবার বাদ পড়া পেসার জুনায়েদ খান এবার ‘সি’ ক্যাটাগরিতে জায়গা পেয়েছেন। ওয়াহাব রিয়াজ ও রাহাত আলী ‘বি’ ক্যাটাগরি থেকে ‘সি’ ক্যাটাগরিতে নেমে এসেছেন।

ক্যাটাগরি : আজহার আলী, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, ইয়াসির শাহ, মোহাম্মদ আমির।

ক্যাটাগরি বি: বাবর আজম, ইমাদ ওয়াসিম, আসাদ শফিক, হাসান আলী।

ক্যাটাগরি সি: ওয়াহাব রিয়াজ, রাহাত আলী, হ্যারিস সোহেল, সামি আসলাম, শান মাসুদ, সোহেল খান, ফখর জামান, জুনায়েদ খান, আহমেদ শেহজাদ, মোহাম্মদ আব্বাস, শাদব খান।

ক্যাটাগরি ডি: মোহাম্মদ নওয়াজ, আসিফ জাকির, উসাম সালাহউদ্দীন, আমির ইয়ামিন, উসমান শিওয়ারি, ফাহিম আশরাফ, রুম্মন রইস, ইমাম উল হক, বিলাল আসিফ, মীর হামজা, উমর আমিন, মোহাম্মদ হাসান, মোহাম্মদ আসঘার, মোহাম্মদ রিজওয়ান।

(ঢাকাটাইমস/১২ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :