আখাউড়ায় ‘ফেন্সি ইকবাইল্লা’র আত্মসমর্পণ

মহিউদ্দিন মিশু, আখাউড়া থেকে
 | প্রকাশিত : ১৮ জুলাই ২০১৭, ১৮:০৪

স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন ফেন্সি স¤্রাট ‘ইকবাইল্লা’।

মঙ্গলবার দুপুরে আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন তরফদারের কাছে আত্মসমর্পণ করেন ইকবাল।

ফেন্সি ইকবাইল্লাকে আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসতে উদ্ধুদ্ধ করেন মনিয়ন্দ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান আলমঙ্গীর ভূঁইয়া, মনিয়ন্দ ছাত্রলীগের সভাপতি মো. শাহীন মিয়া এবং জুলহাস উদ্দিন সাইমন নামের এক শিক্ষার্থী।

জানা গেছে, আখাউড়া উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের পাথারিয়াট্যাক সীমান্তবর্তী এলাকার বাসিন্দা আবুল খায়ের মিয়ার ছেলে ‘ফেন্সি ইকবাইল্লা’ ওরুফে ইকবাল হোসেন (৩০)। কিশোর বয়সে মাদক ব্যবসায় জড়িয়ে পড়েন তিনি। পরে তার প্রধান পেশা হয়ে ওঠে এটা। ফলে তিনি ‘ফেন্সি ইকবাইল্লা’ নামে পরিচিত পান এলাকায়।

পুলিশের তালিকাভুক্ত মাদক স¤্রাট এই ‘ফেন্সি ইকবাইল্লা’। মাদক ব্যবসা করতে গিয়ে তার বিরুদ্ধে পুলিশ ও র‌্যাবের ওপর হামলা, ডাকাতি, মারামারি, অপহরণ ও ছিনতাইসহ বর্তমানে সাতটি মামলা রয়েছে।

মঙ্গলবার দুপুরে পরিবারের সদস্যরাসহ ‘ফেন্সি ইকবাইল্লা’কে নিয়ে আখাউড়া থানায় হাজির হন মনিয়ন্দ ইউনিয়নের চেয়ারম্যান কামাল হোসেন ভূঁইয়া, মনিয়ন্দ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান আলমঙ্গীর ভূঁইয়া, মনিয়ন্দ ছাত্রলীগের সভাপতি মো. শাহীন মিয়া ও জুলহাস উদ্দিন সাইমন। পরে ওসি মোশারফ হোসেন তরফদারের কাছে আত্মসমর্পণ করেন ইকবাল।

ওসি মোশাররফ হোসেন তরফদার ঢাকাটাইমসকে বলেন, ভবিষ্যতে আর মাদক ব্যবসার সঙ্গে জড়িত না হওয়ার অঙ্গীকার করলে তাকে স্বাভাবিক জীবনে ফিরে আসার সুযোগ দেয়া হয়। মাদকসহ একাধিক মামলার ওয়ারেন্টভুক্ত আসামি হওয়ায় তাকে আটক করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৮জুলাই/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :