ঘুষের টাকা ফেরতে সাত দিন সময় দিলেন পলক

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ আগস্ট ২০১৭, ১৫:২৯

নাটোরের সিংড়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি নিয়োগে ঘুষ নেয়া হয়েছিল জানিয়ে এই টাকা ফেরত দিতে সাত দিনের সময় বেঁধে দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য এবং তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, ৫০ জন দালাল সিংড়ার পাঁচ লাখ লোকের বদনাম করবে-এটা মেনে নেয়া হবে না।

সোমবার দুপুরে সিংড়া উপজেলা পরিষদ হলরুমে এক মত বিনিময় অনুষ্ঠানে এ কথা বলেন পলক। ‘সিংড়া উপজেলার বিভিন্ন দপ্তরে দুর্নীতি ও হয়রানি মুক্ত করণ’ শীর্ষক এই অনুষ্ঠানের আয়োজন করা হয় প্রতিমন্ত্রীর উদ্যোগে।

পলক বলেন, ‘উপজেলার ৬১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি নিয়োগে যারা ঘুষের টাকা গ্রহণ করেছেন তাদেরকে টাকা ফেরত দিতে হবে। এই ঘুষ ও দুর্নীতির বিষয়ে কোনো ছাড় দেয়া হবে না।’

প্রতিমন্ত্রী বলেন, “দীর্ঘ ৩৭ বছর চলনবিলের যে ‘পা ফাটা’ মানুষ দুর্নীতি ও হয়রানি থেকে মুক্ত হতে পারেনি, বর্তমান সরকারের আমলে সাড়ে আট বছরেরই সেই চলনবিলের মানুষ আজ দুর্নীতি ও হয়রানি থেকে মুক্ত। আর আগামী এক বছরের মধ্যে সিংড়াকে শতভাগ দুর্নীতিমুক্ত ঘোষণা করতে চাই।’

পলক বলেন, ‘তথ্য প্রযুক্তি ব্যবহারের ফলে বাংলাদেশে দুর্নীতি ও হয়রানি কমেছে। লেগেছে উন্নয়নের ছোঁয়া। যদি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ঘাতকরা হত্যা না করত, তাহলে আজ বাংলাদেশ সোনার বাংলাদেশে পরিণত হতো।’ সিংড়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আহসানের সভাপতিত্বে মত বিনিময়ে উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম, নাটোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামসুল ইসলাম, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, সহকারী কমিশনার (ভূমি) মুশফিকুর রহমান, সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনসহ স্থানীয় গণমান্য ব্যক্তি ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/১৪আগস্ট/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :