নিষিদ্ধ পলিথিন রাখায় পাকুন্দিয়ায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০১৭, ২০:০৮

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ব্যবসা প্রতিষ্ঠানে নিষিদ্ধ ঘোষিত পলিথিন ব্যাগ রাখায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার বিকেলে পৌরসদর বাজারে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অন্নপূর্ণা দেবনাথের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এসব জরিমানা করেন।

জরিমানাকৃত প্রতিষ্ঠানদ্বয় হচ্ছে মেসার্স সেতু স্টোর ও মেসার্স শাহীন এন্টারপ্রাইজ। নিষিদ্ধ পলিথিন রাখায় প্রতিষ্ঠান দুটোর প্রত্যেককে দুই হাজার টাকা করে জরিমানা করা হয়।

এসময় পরিবেশ অধিদপ্তরের নরসিংদী অঞ্চলের পরিদর্শক আবদুল গফুর ও গবেষণা সহকারী মাহবুবুর রহমান প্রমুখ নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে নির্বাহী ম্যাজিষ্ট্রেট অন্নপূর্ণা দেবনাথ উপস্থিত ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, পলিথিনের ব্যবহার রোধ করার জন্য মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। এসময় পলিথিনের ব্যববার না করার জন্য সতর্কতামূলক লিফলেট বিতরণ করা হয়।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অন্নপূর্ণা দেবনাথ ভ্রাম্যমাণ আদালত পরিচালনার বিষয়টি নিশ্চিত করে জানান, বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ৬(ক) ও ১৫(১) এর ৪(খ) ধারা মোতাবেক ওই দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৩অক্টোবর/প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :