১১ বছরে পা দিল এসিআই মটরস

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ নভেম্বর ২০১৭, ১৫:২৫

১০ বছর পেরিয়ে ১১ বছরে পা দিল এসিআই মটরস। গতকাল ৬ নভেম্বর রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে এক বর্ষপূর্তী উৎসবের আয়োজন করে এসিআই। বর্ষপূর্তীর এই অনুষ্ঠানে সোনালি ট্র্যাক্টর ব্যবহার করে জীবন পরিবর্তনকারী গ্রাহকদের সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল ট্র্যাক্টরস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দীপক মিত্তাল, এসিআই গ্রুপ চেয়ারম্যান এম আনিস উদদৌলা, এসিআই গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ড. আরিফ দৌলা, এসিআই মটরসের ব্যবস্থাপনা পরিচালক ড. ফাহ আনসারী, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর সুব্রত রঞ্জন দাসসহ ইন্টারন্যাশনাল ট্র্যাক্টরস লিমিটেড এবং এসিআই গ্রুপ-এর ঊর্ধ্বতন কর্মকর্তা, এসিআই মটরসের ডিলার, গ্রাহক ও শুভানুধ্যায়ীরা।

কৃষকের কৃষি যান্ত্রিকীকরণের সম্পূর্ণ সমাধান দিতে ২০০৭ সালের নভেম্বর মাসে যাত্রা শুরু করে এসিআই মটরস। উদ্দেশ্য ছিল কৃষকের উৎপাদন খরচ কমানো এবং তাদের দুর্দশা লাঘব করা। ২০০৭ সালে সোনালিকা ট্র্যাক্টর দিয়ে যাত্রা শুরু করা এসিআই মটরস এখন দেশের শীর্ষ কৃষি যান্ত্রিকীকরণ প্রতিষ্ঠান।

সোনালিকা দেশের এক নম্বর ট্র্যাক্টর ব্র্যান্ড হিসেবে এখন প্রতিবছর ২৪০০ ট্র্যাক্টর বিক্রয় করে, যা সরাসরি কৃষক এবং উদ্যোক্তাদের উৎপাদনশীলতা বৃদ্ধি করছে। এসিআই মটরস ট্র্যাক্টরের পাশাপাশি কৃষি যান্ত্রিকীকরণের অন্যান্য সমাধান, যেমন পাওয়ার টিলার, ডিজেল ইঞ্জিন, ওয়াটার পাম্প বাজারজাত করে।

এসিআই মটরস প্রথমবারের মতো বাংলাদেশে এনেছে কম্বাইন হারভেস্টার, রিপার, রাইস ট্রান্সপ্লান্টার, ড্রিপ ইরিগেশনসহ আধুনিক কৃষি যন্ত্রপাতি। এখন দেশের শতকরা ২৫ ভাগ জমি চাষ হয় এসিআই মটরসের যন্ত্রপাতি দ্বারা। কৃষি যান্ত্রিকীকরণকে পরিচিতকরণের জন্য এসিআই মটরস সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে ঋণ সুবিধা প্রদান করে।

একমাত্র এসিআই মটরসই দিচ্ছে ৬ ঘণ্টার মধ্যে বিক্রয়োত্তর সেবার সম্পূর্ণ নিশ্চয়তা।

কৃষি যান্ত্রিকীকরণের সুবিধা কৃষকের মাঝে পৌঁছে দেয়ার জন্য এসিআই মটরসের রয়েছে দেশব্যাপী ৫০০ জনের প্রশিক্ষিত কর্মীদল। তাদের কাছে রয়েছে সার্ভিস টুলস, স্মার্টফোন ও মোটরসাইকেল, যার মাধ্যমে কৃষক পাচ্ছে তাদের দোরগাড়ায় দেশ সেরা সার্ভিস সুবিধা। এছাড়াও এসিআই মটরস বাজারে এনেছে উন্নত প্রযুক্তির কন্সট্রাকশন মেশিনারি এবং ইয়ামাহা মোটরসাইকেল। সর্বোপরি এসিআই মটরস তাদের পণ্য এবং সার্ভিসের মাধ্যমে বাংলাদেশের জনগণের জীবনযাত্রায় গতি এনে দিচ্ছে।

(ঢাকাটাইমস/৭নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

খলিলুর রহমান ন্যাশনাল ব্যাংকের নতুন চেয়ারম্যান

এনআরবি ব্যাংকের নতুন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হলেন ওমর ফারুক

সিটি ব্যাংক ও রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেডের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি স্বাক্ষর

চট্টগ্রামে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের প্রশিক্ষণ কর্মশালা 

জনতা ব্যাংকে টাস্কফোর্স সভা অনুষ্ঠিত

সোশ্যাল ইসলামী ব্যাংকের ক্রেডিট কার্ড ক্যাম্পেইন উদ্বোধন 

সড়কে দুর্ঘটনা রোধ ও শৃঙ্খলা ফেরাতে বিআরটিএর অভিযান

লাইফ ইন্স্যুরেন্স শিল্পে জনপ্রিয় মোটিভেশনাল স্পিকার কাজিম উদ্দিন

জনতা ব্যাংকের ‘রায়ের বাজার শাখা’ নতুন ভবনে স্থানান্তর

নারী উদ্যোক্তাদের এবি ব্যাংকের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

এই বিভাগের সব খবর

শিরোনাম :