‘পদ্মাবতী’ বিতর্কে নাক গলাবে না সুপ্রিম কোর্ট

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ নভেম্বর ২০১৭, ০৯:১২ | প্রকাশিত : ২১ নভেম্বর ২০১৭, ০৮:৪৮

সঞ্জয় লীলা বানসালি পরিচালিত ‘পদ্মাবতী’ ছবি মুক্তির বিরোধিতার আবেদন সোমবার খারিজ করে দিয়েছে ভারতের সুপ্রিম কোর্ট। ছবির কিছু দৃশ্য বাদ দেয়ার আর্জিও সেদেশের শীর্ষ আদালতে গ্রাহ্য হয়নি।

আবেদনকারী আইনজীবী এল এম শর্মার নালিশ ছিল, ‘ছবির ওই সমস্ত দৃশ্যে রানি পদ্মাবতীর ভাবমূর্তি বিকৃত করা হয়েছে।’ শুধু তাই নয়, সেন্সর বোর্ডের অনুমোদন পাওয়ার আগেই ছবির নাচ-গানের দৃশ্য প্রচার করা হচ্ছে বলেও অভিযোগ করা হয়।

এদিন ভারতীয় সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি দীপক মিশ্রর নেতৃত্বে বিচারপতি এ এম খানউইলকর এবং বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়কে নিয়ে গঠিত বেঞ্চ জানিয়ে দেয়, ‘এই আবেদনের বিষয়ে আমাদের মন্তব্য করা অনধিকার চর্চা হয়ে যাবে। যা আমরা করতে চাই না।’

উল্লেখ্য, দীপিকা পাড়ুকোন, রণবীর কাপুর ও শহিদ কাপুর অভিনীত ‘পদ্মাবতী’ ছবির মুক্তির দিন ইতিমধ্যে পিছিয়ে দেয়ার ঘোষণা করেছে নির্মাতা ভায়াকম ১৮ সংস্থা। আগামী ১ ডিসেম্বর ছবি মুক্তি পাওয়ার কথা থাকলেও আপাতত তা বাতিল করা হয়েছে।

ছবিটিতে রানি পদ্মাবতীর সম্মান খর্ব করা হয়েছে বলে প্রতিবাদ জানায় করণি সেনা। ক্রমে বিভিন্ন রাজনৈতিক দলের সমর্থন পেয়ে তাদের বিক্ষোভ আরো জোরদার হয়েছে। যার কারণে যে সেন্সর বোর্ড আগে বানসালির পক্ষে ছিল তারাও এখন বেঁকে বসেছে।

ঢাকাটাইমস/২১নভেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :