তিন ফরম্যাটেই অধিনায়ক হচ্ছেন সাকিব?

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৭, ২১:২২

গত মার্চে মাশরাফির অবসরের পর টি-টোয়েন্টি দলের দায়িত্ব পড়ে তার কাঁধে। রবিবার বিসিবির মিটিংয়ে মুশফিককে সরিয়ে টেস্ট অধিনায়ক করা হয় সাকিব আল হাসানকে। ক্রিকেট পড়ায় গুঞ্জন, সামনে ওয়ানডে দলের দায়িত্বও উঠবে এই অলরাউন্ডারের কাঁধে।

সেটা আসলে কখন তা বলা মুশকিল। এই মুহূর্তে মাশরাফি বিন মর্তুজা দলকে দারুণ নেতৃত্ব দিচ্ছেন। সাকিব হয়তো ওয়ানডে অধিনায়কত্বে ফিরবেন মাশরাফির অবসরের পর। মনে করা হচ্ছে, ২০১৯ সালের বিশ্বকাপের পর ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানাবেন মাশরাফি। সাকিবকে হয়তো ওয়ানডে দলের দায়িত্ব দেওয়া হতে পারে এরপরই।

অবশ্য তার আগেও দায়িত্ব পেয়ে যেতে পারেন সাকিব। আপাতত কোনাকিছুই কলা যাচ্ছে না জোর দিয়ে। তবে ক্রিকেট পড়ায় গুঞ্জন, তিন ফরম্যাটেরই দায়িত্ব পাচ্ছেন সাকিব।

ক্রিকেট পাড়ার এ গুঞ্জন নিয়ে রবিবার সন্ধ্যায় দৃষ্টি আকর্ষণ করা হয়েছে বিসিবি প্রধানকে। জবাবে নাজমুল হাসান পাপন বলেন, ‘সাকিব এখন দুই ফরম্যাটের অধিনায়ক। হ্যাঁ, ভবিষ্যতে তার তিন ফরম্যাটের অধিনায়ক হবার সম্ভাবনা আছে। কিন্তু এই মুহূর্তে এটার সুযোগ দেখছি না। কারণ মাশরাফি ওয়ানডে দলের নেতুত্বে দিচ্ছে। সে বেশ ভালো করছে।’

২০০৯ থেকে ২০১১ সাল পর্যন্ত টেস্ট দলের নেতৃত্ব দেন সাকিব। ৯টি টেস্টে নেতৃত্ব দিয়ে জয় পান একটিতে। তবে ওয়ানডে অধিনায়ক হিসাবে মোটামুটি সফল তিনি। ৫০ ম্যাচে দলকে নেতৃত্ব দিয়ে জেতাতে পেরেছেন ২৩টি ম্যাচ, হার ২৬টি। অন্যদিকে দেশকে ৬টি টি-টায়েন্টি ম্যাচে নেতৃত্ব দিয়ে হেরেছেন সবকটিতেই।

(ঢাকাটাইমস/১০ ডিসেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :