রূপগঞ্জে ভূমিদস্যুদের বিরুদ্ধে এলাকাবাসীর বিক্ষোভ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৭, ১৯:২৫

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার টেকনোয়াদ্দা এলাকার সামাজিক কবরস্থান জবরদখলের চেষ্টার প্রতিবাদে ভূমিদস্যুদের বিরুদ্ধে এলাকাবাসী বিক্ষোভ মিছিল ও মানববন্ধন পালন করেছেন। রবিবার বিকালে উপজেলার মঠেরঘাট এলাকার রূপগঞ্জ প্রেসক্লাব কার্যালয়ের সামনে তারা এ কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে বক্তব্য দেন- টেকনোয়াদ্দা সামাজিক কবরস্থান কমিটির সভাপতি আব্দুল জলিল মোল্লা, সাধারণ সম্পাদক মজিবুর রহমান মোল্লা, কোষাধ্যক্ষ আব্দুল মতিন ভুইয়া, করিম উল্লাহ প্রমুখ।

এলাকাবাসী অভিযোগ করে জানান, টেকনোয়াদ্দা (মাইঝপাড়া) এলাকায় প্রায় দুই হাজার লোকের বসবাস। এলাকাবাসীর জন্য ৩ শতাংশের একটি কবরস্থান রয়েছে। অল্প জমিতে লাশ দাফনের জন্য অনুপযোগী হয়ে পড়েছে। এ কারনে কবরস্থানের জন্য এলাকাবাসী সকলে মিলে সাড়ে ২৪ লাখ টাকা মূল্যে সাড়ে আট শতাংশ জমি ক্রয় করা হয়। আর ক্রয়কৃত জমিটি তিন শতাংশের সঙ্গে মিলিয়ে মোট সাড়ে ১১ শতাংশ জমিতে সীমানা নির্ধারণ করে এরিয়া দেয়া হয়। রূপগঞ্জ ইউনিয়নের ভূমিদস্যু জজ মিয়া, দুলাল মিয়া, মমিন মিয়াসহ তাদের লোকজন ক্রয়কৃত ওই সাড়ে ১১ শতাংশ জমি জবরদখল করতে মরিয়া হয়ে উঠেছে। রবিবার কবরস্থানের পাকা দেয়াল নির্মাণ করতে গেলে লাকি আক্তারসহ ভূমিদস্যুরা বাধা প্রদান করে। এরপর এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে উঠে। এক পর্যায়ে এলাকাবাসীর অনেককে মামলা-হামলা ও পুলিশ দিয়ে হয়রানি করবে হুমকি দিয়ে চলে যায়। পরে বিক্ষুব্ধ এলাকাবাসী কবরস্থানের সামনেই মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন। পরে বিকালে ফের মঠেরঘাট এলাকার রূপগঞ্জ প্রেসক্লাব কার্যালয়ের সামনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

(ঢাকাটাইমস/১৭ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :