‘ওই দশ সেকেন্ড খুব সাহসী ছিলাম’

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০১৮, ২২:২৫

তামিম ইকবালের সাহসিকতার প্রশংসা এখন বিশ্বজুড়ে। এশিয়া কাপের ম্যাচে গত শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে হাতে ব্যথা পাওয়ার পরও দলের প্রতি ও দেশের প্রতি ভালোবাসার জায়গা থেকে ব্যান্ডেজ পরা হাত নিয়েও ব্যাট করতে নেমে যান টাইগার ওপেনার তামিম ইকবাল। এক হাত দিয়ে ব্যাট করেন তিনি।

ইনিংসের দ্বিতীয় ওভারে সুরঙ্গা লাকমলের করা বল মোকাবেলা করতে গিয়ে বাঁ হাতে ব্যথা পেয়েছিলেন তামিম ইকবাল। তাই তিনি আর কোনো বল না খেলেই মাঠ ছেড়েছিলেন। এরপর তাকে মাঠে পাঠানো হয়েছিল। চিকিৎসক তার হাতে ব্যান্ডেজ পরিয়ে দিয়েছিলেন। কিন্তু সেই ব্যান্ডেজ পরা অবস্থায়ও তিনি মাঠে নেমে গিয়েছিলেন।

বাংলাদেশের নবম উইকেটের পতন ঘটেছিল ৪৬.৫ ওভারে। এরপর সবাইকে অবাক করে দিয়ে মাঠে নামেন তামিম ইকবাল। যেই লাকমলের বলে আঘাত পেয়ে মাঠ ছেড়েছিলেন এসে আবার সেই লাকমলকে মোকাবেলা করতে হয় তামিম ইকবালকে। ওভারের শেষ বলটি তিনি এক হাতে খেলেন। এরপর আর তাকে কোনো বল মোকাবেলা করতে হয়নি। মুশফিকুর রহিম স্ট্রাইক প্রান্তে থেকে চার আর ছক্কা হাঁকাতে থাকেন। তামিম ইকবাল মাঠে নামায় বাংলাদেশের স্কোর বোর্ডে আরো ৩২ রান যোগ হয়।

তামিম ইকবাল যখন ইনজুরিতে আক্রান্ত হাত নিয়ে মাঠে নামার পর অনেক সাহস নিয়ে সুরঙ্গা লাকমলের ওই বলটি মোকাবেলা করেন। ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোকে তামিম ইকবাল বলেছেন, ‘বোলার যখন দৌঁড়ে আসছিল ওই দশ সেকেন্ড আমি খুব সাহসী ছিলম। স্টেডিয়ামে দর্শকদের গর্জন আমাকে আরো প্রত্যয়ী করে তুলেছিল। আমি আউট হয়ে যেতে পারতাম অথবা অন্য কিছু ঘটতে পারতো। কিন্তু ওই মুহূর্তে আমি দৃঢ়ভাবে দল ও দেশের প্রতি প্রতিজ্ঞাবদ্ধ ছিলাম।’

তিনি আরো বলেন, ‘আমি এখন বুঝতে পারছি সিদ্ধান্তটা অনেক ঝুঁকিপূর্ণ ছিল। যে হাতে ব্যথা পেয়েছিলাম সেটা ব্যাট করার সময় সেটা পেছনের দিকে রেখেছিলাম। কিন্তু আপনি দেখেছেন যে, আমি যখন বলটি মোকাবেলা করেছিলাম তখন হাত সামনের দিকে চলে এসেছিল। আমি যদি বলটি মিস করতাম তাহলে হয়তো হাতে লাগত।’

(ঢাকাটাইমস/১৭ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :