এক নারীকে বাঁচাতে দুই ভাইয়ের প্রাণ উৎসর্গ

রাজীবুল হাসান
ঢাকাটাইমস
| আপডেট : ১৫ ডিসেম্বর ২০১৭, ২০:৫৬ | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০১৬, ১৩:৩৯

বিদ্যুতের তারে জড়িয়ে গেছেন এক নারী। প্রাণে বাঁচতে করছেন চিৎকার। শুনে ছুটে গেলেন দুই ভাই। ওই নারীকে তারা বাঁচিয়েছেন ঠিকই। কিন্তু বাঁচতে পারলেন না তাদের কেউই।

ঘটনাটি ঘটেছে কিশোরগঞ্জের কুলিয়ারচরে। বরিবার সকাল আটটার দিকে এই দুই ভাইয়ের মৃত্যুতে গোটা এলাকাতেই শোকের ছায় নেমেছে।

প্রাণ হারানো দুই ভাই হলেন ৩০ বছর বয়সী রাজন ঘোষ এবং ২০ বছর বয়সী সুজন ঘোষ। তাদের মৃত্যুতে মুষড়ে পড়েছেন তার স্বজন এবং পরিচিত জনরা।

অন্যের জীবন বাঁচাতে নিজের জীবনের ঝুঁকি নেয়ার ঘটনা খুব একট ঘটে না। গত ২১ নভেম্বর নারায়নগঞ্জের চাষাড়া রেল ক্রসিংয়ে ট্রেনে কাটা পড়ে আত্মহত্যার চেষ্টায় রত যুবক মামুনকে বাঁচাতে ছুটে গিয়েছিলেন গেইটম্যান বেলাল হোসেন। মামুনকে বাঁচিয়ে একটুর জন্য বেঁচে গেছেন বেলাল নিজেও।

তবে কুলিয়ারচরে দুই ভাইয়ের আর বেঁচে থাকা হলো না।

কুলিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা চৌধুরী মিজানুজ্জামান ঢাকাটাইমসকে জানান, সকাল সাড়ে সাতটার দিকে বাড়ির উঠানে তারে কাপড় মেলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন মীরা রানী সেন নামে একজন। এ সময় তিনি চিৎকারে দিলে ছুটে যান সুজন ঘোষ। তিনি ওই নারীকে জাপটে ধরে তার থেকে বাঁচাতে চেষ্টা করেন। এ সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পড়েন তিনি নিজেও।

ঘটনাটি দেখে ছুটে যান সুজনের বড় ভাই রাজনও। ওই নারী ও তার নিজ ভাইকে বাঁচানোর চেষ্টায় বিদ্যুতায়িত হয়ে পড়েন তিনি নিজেও।

ঘটনাটি দেখে ছুটে আসেন অন্যরাও। তারাই সুজন ও রাজনকে নিয়ে যান কুলিয়ারচর হাসপাতালে। কিন্তু সেখানকার চিকিৎসক তাদেরকে কোনো ভালো খবর দিতে পারেননি। হাসপাতালে পৌঁছার আগেই মারা গেছেন দুই ভাই।

পরে সুজন ও রাজনের মরদেহ বাড়িতে পৌঁছলে এক হৃদয় বিদারক পরিস্থিতির তৈরি হয়। স্বজনরা সবাই কান্নায় ভেঙে পড়ে আহাজারি করতে থাকেন। অন্যরা এসময় তাদেরকে শান্তনা দেওয়ার চেষ্টা করেন।

যাকে বাঁচাতে গিয়ে দুই ভাই প্রাণ দিয়েছেন, সেই মীরা রানী সেন এখন পুরোপুরি সুস্থ আছেন। তবে এই ঘটনাটি মানতে পারছেন না তিনি নিজেও। তার জন্য দুই জনের প্রাণ দেয়ার ঘটনাটি বলে কেঁদে চলছেন তিনিও।

(ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/প্রতিনিধি/ইএস/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :