হেফাজতের সঙ্গে কওমি মাদ্রাসার মিল নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ এপ্রিল ২০১৭, ১৪:৪৬ | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৭, ১৪:৩৮

হেফাজতের সঙ্গে কওমি মাদ্রাসার কোনো মিল নেই বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। আজ রবিবার দুপুরে শেরপুরের ঝিনাইগাতীর নবনির্মিত থানা ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

গত ১১ এপ্রিল প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে কওমি মাদ্রাসার আলেমদের সঙ্গে এক সভায় প্রধানমন্ত্রী দাওরায়ে হাদিসকে মাস্টার্স সমমান ঘোষণা করেন। এ ঘটনাকে অনেকে হেফাজতের কাছে সরকারের আত্মসমর্পণ বলে সমালোচনা করে।

মন্ত্রী বলেন, কওমি মাদ্রাসার স্বীকৃতি অনেক পুরনো বিষয় ছিল। এসব মাদ্রাসায় লাখ লাখ ছাত্র শিক্ষা গ্রহণ করছে। ভবিষ্যতে ছাত্ররা যেন নিজের পায়ে দাঁড়াতে পারে এবং দ্বীনের কাজ করতে পারে সে জন্য প্রধানমন্ত্রী তার দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করেছেন।

এ সময় স্থানীয় এমপি প্রকৌশলী এ কে এম ফজলুল হক, বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন, ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন ও জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, শেরপুরের পুলিশ সুপার রফিকুল হাসান গণি উপস্থিত ছিলেন।

বিকেলে ঝিনাইগাতী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ ও বাল্যবিবাহ বিরোধী কমিউনিটি পুলিশ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেয়ার কথা রয়েছে মন্ত্রীর।

মন্ত্রী এর আগে বেলা ১১টায় শেরপুর শহরের চকবাজারস্থ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে দলের স্থানীয় নেতাদের সঙ্গে সংক্ষিপ্ত মতবিনিময় করেন।

শেরপুর গণপূর্ত বিভাগের তত্ত্বাবধানে ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিজস্ব অর্থায়নে ৬ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন চারতলা থানা ভবন নির্মাণ করা হয়।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/মোআ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :