১১ মামলায় খালেদার পরবর্তী হাজিরা ২২মে

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৭, ১৫:০২

হত্যা ও রাষ্ট্রদ্রোহসহ ১১ মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপস্থিতি এবং চার্জ শুনানির জন্য ২২মে নতুন তারিখ ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা এই তারিখ ধার্য করেন।

অসুস্থতার কারণে আদালতে আসতে না পারায় খালেদা জিয়ার পক্ষে সময় আবেদন করেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়া। তার সুস্থতার জন্য এক মাসের মতো সময় লাগতে পারে। এছাড়া চারটি মামলার কার্যক্রম হাইকোর্ট ইতোমধ্যে স্থগিত করেছে বলে আবেদনে উল্লেখ করা হয়। শুনানি শেষে বিচারক আগামী ২২ মে পর্যন্ত সময় মঞ্জুর করেন।

এর আগে ২০১৬ সালের ৫ এপ্রিল খালেদা জিয়া আদালতে হাজির হয়ে জামিন নেন।

হত্যা ও নাশকতার ১০ মামলার মধ্যে দারুস সালাম থানায় আটটি, রাষ্ট্রদ্রোহের একটি এবং যাত্রাবাড়ী থানায় হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা রয়েছে।

২০১৫ সালের ২৩ জানুয়ারি যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় গৌরি পরিবহনের একটি বাসে পেট্রলবোমা হামলায় ২৯ যাত্রী দগ্ধ হন। পরে নূর আলম (৬০) নামের দগ্ধ একজন মারা যান।

২০১৫ সালের ৩০ এপ্রিল খালেদা জিয়াসহ ৩৮ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল হয়। ওই মামলায় উল্লেখযোগ্য অপর আসামিরা হলেন- এম কে আনোয়ার, রুহুল কবির রিজভী, হাবিব-উন-নবী খান সোহেল, আমানউল্লাহ আমান, বরকত উল্লাহ বুলু, খন্দকার মাহবুব হোসেন, শওকত মাহমুদ প্রমুখ।

অপরদিকে ২০১৫ সালের দারুস সালাম থানা এলাকায় নাশতার অভিযোগে ৮টি মামলা করা হয়। পরে ওই মামলাগুলোয় খালেদা জিয়াকে হুকুমের আসামি করে চার্জশিট দাখিল করা হয়।

ঢাকাটাইমস/২৫এপ্রিল/আরজে/এমআর

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :