আগামী অর্থবছর অত্যন্ত গুরুত্বপূর্ণ: এলজিআরডি মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুন ২০১৭, ২২:২৬
ফাইল ছবি

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, উন্নয়নের মহাসড়কে বাংলাদেশের অগ্রযাত্রাকে আরও গতিশীল করতে ২০১৭-২০১৮ অর্থবছর অত্যন্ত গুরুত্বপূর্ণ। আগামী অর্থবছরের বিশাল বাজেটের মাধ্যমে বিশাল উন্নয়ন কর্মযজ্ঞ বাস্তবায়িত হবে। সড়ক যোগাযোগ, অবকাঠামোগত উন্নয়ন, বিদ্যুৎ ও জ্বালানিসহ সব খাতে নতুন নতুন মহাপরিকল্পনা বাস্তবায়িত হবে।

মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদ আয়োজিত আলোচনা ও ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদের সভাপতি প্রকৌশলী হাবিবুর রহমান সভাপতিত্ব করেন। এতে বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত উন্নয়নের অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছতে অনেক কাজ করতে হবে। উন্নয়নের এ মহাসড়কে কাজের অন্ত নেই। আমরা যে কাজ শুরু করেছি, তা শেষ করতে হলে সবাইকে নিবেদিতভাবে কাজ করে যেতে হবে। বড় বাজেট মানে সামনে বড় চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ মোকবেলা করতে আমরা সক্ষম।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, বর্তমান সরকার যেসব উন্নয়ন কর্মকাণ্ড গ্রহণ করেছে, তার শতকরা ৮০ থেকে ৯০ শতাংশ বাস্তবায়নের গুরুদায়িত্ব প্রকৌশলীদের হাতে। আপনারা নিবেদিতভাবে কাজ করলে জাতি তার সুফল পাবে। বড় বড় সব প্রকল্প বাস্তবায়নে আপনারা আন্তরিকভাবে কাজ করবেন।

মন্ত্রী বলেন, ‘আমরা নির্বিঘ্নে পবিত্র মাহে রমজানের সিয়াম সাধনা করতে পারছি। এর জন্য মহান রাব্বুল আলামিনের কাছে কৃতজ্ঞ, আশা করি পবিত্র ঈদুল ফিতরও ভালোভাবে পালন করতে পারব।’ তিনি ধনী-গরিব নির্বিশেষে সবার মুখে হাসি ফোটানোর জন্য সবাইকে কাজ করার আহ্বান জানান।

দোয়া-মাহফিল ও ইফতার অনুষ্ঠানে দেশ, জাতি ও সমগ্র ইসলাম উম্মাহর শান্তি-সমৃদ্ধি ও স্থিতিশীলতা কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

(ঢাকাটাইমস/২০জুন/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

মুসলিম উম্মাহর একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে: পররাষ্ট্রমন্ত্রী

উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি: স্থানীয় সরকারমন্ত্রী

ভাঙ্গা থেকে পায়রা পর্যন্ত এলিভেটেড রেললাইন হবে: রেলমন্ত্রী

সাবেক অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ আলীর জানাজা বাদ আসর সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে

কারখানা বন্ধের প্রতিবাদ: বনানীতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, চলাচলে ভোগান্তি

আজ আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা

আজ থেকে বাড়ছে ট্রেনভাড়া, জানুন কোন রুটে কত

এখনই মিলছে না মুক্তি, আরও ২ দিন দাবদাহের পূর্বাভাস

লিফট কিনতে ফিনল্যান্ড যাচ্ছেন ঢাবির উপ-উপাচার্য!

আজ খুলছে স্কুল-মাদরাসা, ২৫ জেলায় বন্ধ

এই বিভাগের সব খবর

শিরোনাম :