টাইব্রেকারে পর্তুগালকে হারিয়ে ফাইনালে চিলি

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ জুন ২০১৭, ১১:৪২ | প্রকাশিত : ২৯ জুন ২০১৭, ০৯:৫৮

পর্তুগাল :

চিলি : ০ (১২০ মিনিট)

টাই ব্রেকার

পর্তুগাল : ০ কোরেসমা (সেভ), মোতিনহো (সেভ), নানি (সেভ)

চিলি : ৩ ভিদাল (গোল), মারিয়ানো (গোল), সানজেস (গোল)

বিশ্ব ফুটবলে চিলি বড় শক্তি। গত বছর কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনাকে উড়িয়ে দেওয়ার পর এবার কনফেডারেশন কাপেও তা মনে করিয়ে দিল দলটি। বুধবার রাতে রোনালদোর পর্তুগালকে টাইব্রেকারে ৩-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠে গেছে চিলি। নির্ধারীত ৯০ মিনিটের খেলা গোলশূণ্য শেষ হবার পর অতিরিক্ত সময়েও কোনো গোল না হলেও খেলা গড়ায় টাইব্রেকারে। আর এখানেই হতাশ হতে হয় পর্তুগালকে। চিলির গোল কিপার ব্রাভোর বীরত্বে হতাশার হার নিয়ে মাঠ ছাড়তে হয় পর্তুগালকে। পরপর তিনটি পেনাল্টি শট আটকে দেন ব্রাভো।

প্রথম থেকেই আক্রমণে ঝড় তুলতে চিলির কোচ দল সাজিয়েছিলেন ৪-৩-৩ ফরমেশনে। অন্যদিকে ৪-৪-২ ফরমেশনে ছিল পর্তুগাল। কিন্তু গোল এল না নির্ধারিত সময়ে। ম্যাচ গড়াল অতিরিক্ত সময়ে। ৯০ মিনিটের সেই ফুটবলই চলল আরও ৩০ মিনিট। শেষ পর্যন্ত টাইব্রেকারে বাজিমাত চিলির। শুরু থেকে শেষ একা লড়লেন চিলির গোলকিপার ব্রাভো। শেষ বেলায় ওই হাতেই আটকে গেল রোনাল্ডোর পর্তুগাল।

ম্যাচটা যে খুব জমে ওঠেছিল তা নয়। প্রথম ৩০ মিটি সাধারণ ফুটবল খেলে দুই দলই। এরপর থেকে দুই দলই আক্রমণে যাওয়ার চেস্টা করেছে। এবং বেশ কয়েকটি সুযোগ তৈরী করেছে উভয় দল। কিন্তু শেষ পর্যন্ত গোলের দেখা পায়নি কোনো দল। চেষ্টা করেছেন রোনালদো।কিন্তু ফাইনালে ওঠার ম্যাচে সেভাবে জ্বলে ওঠার সুযোগ পাননি রোনালদো। সতীর্থদের ব্যর্থতার কারণে পেনাল্টি শটও নিতে পারেননি তিনি। ব্রাভোর নৈপূন্যের কাছে মাথা নিচু করে মাঠ ছাড়তে হয় সিরআর সেভেনকে।

পর্তুগাল দলে যারা খেলেছেন: প্যাট্রিসিও, সেড্রিক, ফঁতে, আলভেজ, এলিসিউ, বার্নার্দো সিলভা, উইলিয়াম, আদ্রিয়েন সিলভা, আন্দ্রে গোমস, রোনাল্ডো, আন্দ্রে সিলভা।

চিলি দলে যারা খেলেছেন: ব্রাভো, ইসলা, মেডেল, জারা, বেসেজোর, আরানগুইজ, দিয়াজ, হার্নান্ডেজ, ভার্গেস, সাঞ্চেজ, ভিদাল।

(ঢাকাটাইমস/২৯জুন/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :