মাদারীপুরে বসতভিটা দখলের অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ আগস্ট ২০১৭, ১৭:২৪

মাদারীপুরের রাজৈর উপজেলার বদরপাশা ইউনিয়নের নয়ানগর গ্রামে এক সংখ্যালঘু পরিবারের বসতভিটা দখলের অভিযোগ করেছেন গৌর শংকর মুখার্জী নামে এক ব্যক্তি। স্থানীয় ইউপি সদস্য মোকছেদ হাওলাদার তার জমিতে জোরপূর্বক অনুপ্রবেশ করে বাঁশখুঁটি পুঁতে বেরিকেড দিয়ে বাড়িতে যাতায়াতের পথ বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ করেন তিনি।

এ ব্যাপারে রাজৈর থানায় একটি জিডি করেছেন ওই ব্যক্তি।

গৌর শংকর মুখার্জীর অভিযোগে জানা গেছে, মাদারীপুরের রাজৈর উপজেলার বদরপাশা ইউনিয়নের নয়ানগর গ্রামে এক ঠাকুর পরিবারের বসবাস। এখানে প্রায় ১.৩০ একক জমি নিয়ে তাদের পৈত্রিক বসতবাড়ি। গৌর শংকর মুখার্জী পরিবারের পৈত্রিক বসতবাড়িতে মোকছেদ হাওলাদার গং-এর জায়গা আছে বলে দাবি করেন ইউপি সদস্য।

গত ১৪ জুলাই মোকছেদ হাওলাদার ওই জমির প্রায় ৪০ শতাংশ দখল করে নেয়। ওই দিন মোকছেদ হাওলাদারের নেতৃত্বে পরিবার পরিজন ও তার আত্মীয়-স্বজন মিলে ঠাকুরবাড়ি বসতভিটার অনুপ্রবেশ করে। এ দিন তারা সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত বাগানের দেড় শতাধিক বাঁশ ও গাছ কেঁটে নেয়। এরপর বাঁশখুঁটি পুঁতে বেড়া দিয়ে জমি আটকিয়ে ফেলে। ঘটনার সময় ওই পরিবারের লোকজন বাঁধা দিলেও কোন কাজ হয়নি। তারা ঠাকুর বাড়ির প্রায় ৪০ শতাংশ জায়গা জুড়ে বাঁশের বেড়া নির্মাণ করে। এতে ওই পরিবারের লোকজনের বাড়ি থেকে রাস্তায় বের হওয়ার পথ বন্ধ হয়ে যায়।

এ ব্যাপারে ইউপি সদস্য মোকসেদ হাওলাদার বলেন, এটা আমাদের পৈত্রিক সম্পত্তি। গৌর শংকর নিজের জমি দাবি করে। কাগজপত্র দেখে যার জমি সে খাবে এতে আমার কোন আপত্তি নেই।

বদরপাশা ইউনিয়নের চেয়ারম্যান সাবিনা আক্তার মিরু বলেন, বিষযটি নিয়ে আমার কাছে কেউ অভিযোগ করেনি। আমার কাছে আসলে আমি উভয় পক্ষ নিয়ে বসে সমাধানের চেষ্টা করব।

রাজৈর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়াউল মোর্শেদ বলেন, আমি এ থানায় নতুন এসেছি। ঘটনাটা আমি আসার আগে হওয়ায় বিষয়টি আমার জানা নেই। তবে এ ব্যাপারে আমার কাছে আসলে আমি যথাযথ ব্যবস্থা নেব।

(ঢাকাটাইমস/২আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :