চার লাখ ইয়াবা উদ্ধার: ১৯ আসামির ১০ বছরের কারাদণ্ড

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ আগস্ট ২০১৭, ২১:৪২

কক্সবাজারের টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর উপকূলে বঙ্গোপসাগর থেকে চার লাখ ইয়াবা উদ্ধারের মামলায় আটক ১৯ আসামিকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে প্রতি আসামিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরো তিন মাসের সশ্রম কারাদণ্ডাদেশ দেয় আদালত।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে কক্সবাজার অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো. ওসমান গনি এই রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- টেকনাফ সদর ইউনিয়নের দক্ষিণ লেঙ্গুরবিল এলাকার শামশুল আলম ওরফে কালু, একই এলাকার জাহিদ হোসেন, অছি উল্যাহ, আইয়ুব আলী, আজিজুল হক, মকবুল আহমদ, রফিক আলম, উত্তর লম্বরীপাড়ার খাইরুল আমিন, ফজল করিম, মো. ইলিয়াছ, আব্দুল্লাহ, জাহাঙ্গীর আলম, জিয়াউর রহমান, দক্ষিণ লম্বরী আদর্শগ্রাম এলাকার আনোয়ার হোসেন, মোহাম্মদ রুবেল, দক্ষিণ লেঙ্গুরবিল আদর্শগ্রাম এলাকার মো. রুবেল ও রাশেদুল হক, মৌলভীপাড়া এলাকার নুরুল আলম ও চান্দলীপাড়া এলাকার মো. ইমাম হোসেন।

সূত্র মতে, গত ২০১৬ সালের ২৫ জানুয়ারি সাগর পথে ইয়াবা পাচারের সময় টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহরীর দ্বীপ উপকূল থেকে পাঁচ কিলোমিটার দূরবর্তী বঙ্গোপসাগরে দুটি ইঞ্জিনচালিত মাছ ধরার ট্রলারে অভিযান চালিয়ে চার লাখ ইয়াবা উদ্ধার করে কোস্টগার্ড। ওই সময় ট্রলারে থাকা ১৯ জন পাচারকারীকে আটক করা হয়।

পরে কোস্টগার্ড সেন্টমার্টিন স্টেশনের পেটি অফিসার এমএ তাহের বাদী হয়ে টেকনাফ থানায় মামলা করেন। দীর্ঘ শুনানি শেষে ওই মামলায় সকালে আদালত এই রায় দেয়।

আসামী পক্ষের আইনজীবী আয়াছুর রহমান বলেন, আসামীরা ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছে।

এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে বলে জানান তিনি।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত কৌঁসুলী ফরিদুল আলম বলেন, অতীতেও ইয়াবা পাচারের অনেক মামলায় সাজা দিয়েছে আদালত। কিন্তু এই প্রথম এক সঙ্গে ১৯ জনকে ১০ বছরের সাজা দিয়েছেন। এটিই প্রত্যাশা ছিল।

(ঢাকাটাইমস/২১আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :