বঙ্গবন্ধুর ভাষণ নিয়ে কটূক্তি, দুদুর কুশপুতুল দাহ

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০১৭, ১৪:৪৪

বিএনপির কেন্দ্রীয় নেতা শামসুজ্জামান দুদু বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ নিয়ে কটূক্তি করেছেন এমন অভিযোগ এর প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগ। এ সময় তারা শামসুজ্জামান দুদুর কুশপুতুল দাহ করেন।

পূর্বনির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি চুয়াডাঙ্গা সরকারি কলেজ কম্পাউন্ড থেকে বের হয়ে বেশ কয়েকটি সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়।

সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জানিফ আহম্মেদ, চুয়াডাঙ্গা সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান আহম্মেদ, জেলা ছাত্রলীগের সাবেক সদস্য এমদাদুল হক সজল, পৌর ছাত্রলীগের দপ্তর সম্পাদক সেখ সামী তাপু ও কলেজ ছাত্রলীগের নেতা রাকিব হোসেন নিপ্পন।

বক্তারা বলেন, যখন ইউনেস্কোর মতো সংস্থা বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণকে স্বীকৃতি দেয় তখন বিএনপি নেতার এই বক্তব্য ঔদ্ধত্বপূর্ণ ও রাষ্ট্রদোহের শামিল। বক্তারা অবিলম্বে শামসুজ্জামান দুদুর গ্রেপ্তার ও শাস্তির দাবি জানান।

প্রসঙ্গত. গত রবিবার ঢাকায় একটি গোলটেবিল বৈঠকে দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণে নিয়ে বলেন, ওই বক্তব্যে স্বাধীনতা সংগ্রামের তেমন কিছুই ছিল না। এছাড়া এই ভাষণ নিয়ে এতো মাতামাতির কিছু নেই বলেও মন্তব্য করেন তিনি।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :