রংপুরে জাতীয় ছাত্র সমাজের সড়ক অবরোধ

ব্যুরো প্রধান, রংপুর
 | প্রকাশিত : ১২ আগস্ট ২০১৮, ১৩:৫০

জাতীয় ছাত্র সমাজ রংপুর মহানগর সাধারণ সম্পাদক আমিনুল ইসলামসহ তিন নেতাকে হাত কড়া পড়িয়ে নির্যাতন করার অভিযোগ করেছেন দলীয় নেতাকর্মীরা। এ অভিযোগে অভিযুক্ত পুলিশকে প্রত্যাহার এবং আটকদের মুক্তি দাবিতে সড়ক অবরোধ করেছে জাতীয় ছাত্র সমাজ।

রবিবার সকালে রংপুর নগরীর জাহাজ কোম্পানি মোড় এলাকায় প্রধান সড়ক দুই ঘণ্টাব্যাপী অবরোধ করে বিক্ষোভ করেন তারা।

এ সময় নগরীর প্রধান সড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। নগরবাসীকে পড়তে হয় চরম দুর্ভোগে। পরে পুলিশ নির্যাতনকারী পুলিশের সহকারি উপপরিদর্শক (এএসআই) হককে প্রত্যাহার করার আশ্বাস দিলে আড়াই ঘণ্টা পর সড়কে যানচলাচল শুরু হয়।

এর আগে সকাল পৌনে ৯ টার দিকে জাতীয় ছাত্র সমাজের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে নগরীর প্রাণ কেন্দ্র জাহাজ কোম্পানি এলাকায় অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।

ছাত্র সমাজের নেতাদের অভিযোগ, গত শনিবার রাত দেড়টার দিকে নগরীর আর কে রোড এলাকায় সড়ক নির্মাণাধীন থাকায় সেখানে বাঁশ দিয়ে বেরিকেড দেয়া ছিলো।

এ সময় একটি ট্রাক দ্রুত বেগে নির্মানাধীন সড়কের প্রতিবন্ধতা ভেঙে চলে গেলে ছাত্র সমাজ নেতা আরিফুল ও রাসেল ট্রাকটিকে আটক করার জন্য ট্রাকের পেছনে রংপুর মেডিকেল মোড়ে আসেন।

এ সময় ট্রাক থামিয়ে ড্রাইভারের সঙ্গে বাকবিতণ্ডায় লিপ্ত হলে ঘটনাস্থল ধাপ পুলিশ ফাঁড়ির এএসআই হক কোনো কারণ ছাড়াই ছাত্রসমাজ নেতা আরিফুল ও রাসেলকে মারধর করেন।

ঘটনা জানতে পেরে ছাত্র সমাজ মহানগর সম্পাদক আমিনুল ইসলাম ঘটনাস্থলে গেলে পুলিশের ওই কর্মকর্তা তাকেও মারধর করেন। পরে তিন ছাত্র নেতাকে হাতকড়া পড়িয়ে ডাকাত বলে নির্যাতন করে গাড়িতে করে কোতোয়ালি থানায় নিয়ে আসেন। এ ঘটনার প্রতিবাদে তিন ছাত্র সমাজের নেতাকে মুক্তি এবং নির্যাতনকারী পুলিশ কর্মকর্তা এএসআই হককে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ করে।

এদিকে বেলা ১১ টার দিকে মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ইয়াসিরও অবরোধে অংশ নিয়ে দায়ি পুলিশ কর্মকর্তার শাস্তি দাবি করেছেন।

রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার ফজলে এলাহী ঘটনাস্থলে এসে দায়ি পুলিশ কর্মকর্তার শাস্তি দেয়ার আশ্বাস দিলে বেলা সাড়ে এগারটায় অবরোধ তুলে নেয় নেতা কর্মীরা।

(ঢাকাটাইমস/১২আগস্ট/আরআইআর/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :