রিমান্ড শেষে ছাত্রদলের ১৪ নেতাকর্মী কারাগারে

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর ২০১৮, ২০:১৬

বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সেক্রেটারি খায়রুল ইসলাম সজীবসহ ছাত্রদলের ১৪ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। 

সোমবার ৩ সেপ্টেম্বর একদিনের রিমান্ড শেষে পুলিশ আসামিদের আদালতে উপস্থিত করলে নারায়ণগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ছাত্রদলের ১৪ নেতাকর্মীকে কারাগারে পাঠান।

মামলায় আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান নেতাকর্মীদের কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেন।

মামলা সূত্রে জানা গেছে, সোনারগাঁও থানা পুলিশের করা একটি মামলায় ৩০ আগস্ট বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবিরের আদালতে আসামিদের ১০ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। আদালত প্রত্যেক আসামিকে একদিন করে রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

এর আগে ২৯ আগস্ট বুধবার বিকালে রাজধানীর বসুন্ধরায় নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সেক্রেটারি খায়রুল ইসলাম সজীবকে তার নিজ বাস ভবন ব্যাপারী হাউজ থেকে গ্রেপ্তার করে সোনারগাঁও থানা পুলিশ। কেন্দ্রীয় বিএনপির সদস্য ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি আজহারুল ইসলাম মান্নানের ছেলে এই খায়রুল ইসলাম সজীব।

এর আগের দিন ২৮ আগস্ট মঙ্গলবার রাতে সোনারগাঁও উপজেলার কাঁচপুর ইউনিয়নের ছাত্রদলের কার্যালয়ে পুলিশ অভিযান চালিয়ে ছাত্রদলের ১৩ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করে। গ্রেপ্তাররা হলো- সোনারগাঁ থানা ছাত্রদল নেতা মোজাম্মেল হক, কাজী হিমেল, বিল্লাল হোসেন, রুহুল আমিন রুবেল, ফরহাদ হোসেন, আব্দুল হালিম, ওমর ফারুক, আবুল বাসার, সাইদুর রহমান, খোরশেদ আলম, ইউনুছ, সাইজউদিন, জাকারিয়া। তারা প্রত্যেকে ছাত্রদলের রাজনীতিতে জড়িত। তাদেরকে একদিন করে রিমান্ডে নিয়েছে পুলিশ।

ছাত্রদলের ১৩ জন নেতাকর্মীকে গ্রেপ্তারের পর সোনারগাঁও থানা পুলিশের পিএসআই সেন্টু চন্দ্র সিংহ বাদী হয়ে একটি বিস্ফোরক দ্রব্য আইনে মামলা করেন। মামলায় ৩৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ২০/৩০ জন নেতাকর্মীকে আসামি করা হয়। আটক ১৩ ছাত্রদলের নেতাকর্মী ছাড়া আসামি করা হয় কেন্দ্রীয় বিএনপির সদস্য মোস্তাফিজুর রহমান দিপু ভুইয়া, সোনারগাঁও উপজেলা বিএনপির সভাপতি খন্দকার আবু জাফর, সাংগঠনিক সম্পাদক কাজী নজরুল ইসলাম টিটু, জেলা ছাত্রদলের সেক্রেটারি খায়রুল ইসলাম সজীব, সোনারগাঁও পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি শাহজাহান মেম্বার, উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক নূরে ইয়াসিন নোবেল, জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দীন সালুসহ ৩৩ জন।

(ঢাকাটাইমস/৩সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :