জন্মদিনে চিরনিদ্রায় সাংবাদিক মামুন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ সেপ্টেম্বর ২০১৮, ২১:৫৮

আজ ছিল তার জন্মদিন। বিশেষ এই দিনটি উদযাপন করার কথা ছিল বন্ধু-স্বজন মিলে। কিন্তু সেই দিনেই সবাইকে শোকসাগরে ভাসিয়ে চিরনিদ্রায় শায়িত হলেন একুশে টেলিভিশনের সিনিয়র রিপোর্টার মামুনুর রশীদ।

গতকাল সোমবার রাত ১১টার দিকে প্রধানমন্ত্রী বিটের এই সাংবাদিক হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। মঙ্গলবার বাদ মাগরিব নড়াইলের লোহাগড়ায় নিজ গ্রামে তৃতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

মঙ্গলবার সকালে কর্মস্থল একুশে টিভি কার্যালয়ে মামুনের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় অংশ নেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, বন ও পরিবেশ সম্পাদক দেলেয়ার হোসেন, কেন্দ্রীয় সদস্য এসএম কামাল হোসেন, প্রধানমন্ত্রীর উপ প্রেসসচিব আশরাফুল আলম খোকন, একুশে টিভির প্রধান সম্পাদক ও সিইও মঞ্জুরুল আহসান বুলবুল, একুশে টিভির ব্যবস্থাপনা পরিচালক মেজর জেনারেল এ. কে মোহাম্মদ আলী শিকদার পিএসসি (অব.), সাবেক ছাত্রলীগ সভাপতি মাহমুদ হাসান রিপন, ডিআরইউ সভাপতি সাইফুল আলমসহ সাংবাদিক, রাজনীতিবিদ, মামুনের বন্ধুরা।

এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। বেলা ১২টায় মামুনের শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে এই জানাজায় তার শিক্ষক, সহকর্মী, সহপাঠী, বন্ধু ও শুভানুধ্যায়ীরা অংশ নেন। সহকর্মী ও বন্ধুরা মামুনকে অশ্রুসিক্ত নয়নে শেষ বিদায় জানান। এ সময় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে মামুনের জানাজায় অংশ নেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওছার, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, এস এম জাকির হোসাইন, বর্তমান সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন প্রমুখ।

ঢাকা থেকে মামুনের মরদেহের সঙ্গে যাওয়া প্রধানমন্ত্রী উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন জানান, সন্ধ্যায় যখন নিজ উপজেলায় মামুনের মরদেহ পৌঁছে তখন এলাকায় আত্মীয়-স্বজনসহ সর্বস্তরের মানুষের মধ্যে শোকের আবহ তৈরি হয়। শত শত মানুষ একনজর মামুনকে দেখার জন্য ভিড় জমান। একে অপরে জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়েন।

বাদ মাগরিব নড়াইলের লোহাগড়ায় তার নামাজে জানাজায় অংশ নেন নড়াইল সদর পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর বিশ্বাস, শরিফুল ইসলাম মুন, আশরাফুল আলম প্রমুখ।

(ঢাকাটাইমস/০৪সেপ্টেম্বর/টিএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

সাংবাদিক নির্যাতন বন্ধ ও সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবি

ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের নতুন সভাপতি মুক্তাদির, সম্পাদক জাওহার

আরআরএফের সভাপতি মিজান, সম্পাদক নিশাত ও দপ্তর সম্পাদক মেহেদী

সাংবাদিক নেতা রমিজ খানের ইন্তেকাল, বিএফইউজের শোক

ঈদের ছুটি না পাওয়া গণমাধ্যমকর্মীদের যথাযথ সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজের

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

নড়াইল জেলা সাংবাদিক ইউনিটি-ঢাকার নতুন কমিটি গঠন

সাংবাদিক মিনার মাহমুদের ১২তম মৃত্যুবার্ষিকী আজ

সাংবাদিক সাব্বিরের ওপর নৃশংস হামলায় ঢাকাস্থ গাজীপুর সাংবাদিক ফোরামের নিন্দা

বাংলানিউজকর্মী মিথুনের ক্যানসার চিকিৎসায় এগিয়ে এলো বসুন্ধরা ফাউন্ডেশন

এই বিভাগের সব খবর

শিরোনাম :