বাঙালি ফুটবলারের চরিত্রে জন

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০১৮, ১৯:০২

দেশপ্রেমের ছোঁয়া আছে এমন ছবি বলিউডে অনেকবারই হয়েছে। আমির খানের ‘লগন’, শাহরুখ খানের  ‘চাক দে! ইন্ডিয়া’ এবং অক্ষয় কুমারের ‘গোল্ড’ যার বড় উদাহরণ। এই ছবিগুলোতে ইতিহাসের ছোঁয়াও রয়েছে। যেগুলোর মাধ্যমে খেলার জগতের রক্তমাংসের কিংবদন্তি চরিত্রগুলোকে রূপালি পদায় নিয়ে আসা হয়েছে। আর পর্দায় আসতেই সেগুলো সুপারডুপার হিট।

এবার শাহরুখ, আমির ও অক্ষয়দের সেই তালিকায় নাম লেখাচ্ছেন জন আব্রাহামও। তার আগামী ছবিতে তাকে দেখা যাবে ১৯১১ সালের কলকাতার মোহনবাগান ফুটবল দলের অধিনায়ক শিবদাস ভাদুরির চরিত্রে। ওই বছর শিবদাসের নেতৃত্বে মোহনবাগান ইস্ট ইয়র্কশায়ার রেজিমেন্টকে ২-১ গোলে হারিয়ে প্রথম ভারতীয় দল হিসেবে আইএফএ শিল্ড জয় করেছিল।

সেই ঐতিহাসিক জয়ের মুহূর্তকে রূপালি পর্দায় আনতে চলেছেন জন আব্রাহাম। তিনি নিজে ফুটবলপ্রেমী। তাই বহুদিন ধরেই তার ইচ্ছা ছিল ১৯১১ সালের ওই ফুটবল ম্যাচটি অবলম্বনে ছবি নির্মাণ করার। এবার সেই ইচ্ছা পূরণ হতে চলেছে জনের। আর এই ছবিটি পরিচালনার দায়িত্ব তিনি তুলে দিয়েছেন নিখিল আডবানির হাতে।

সম্প্রতি ভারতের মুম্বাই মিররকে দেয়া সাক্ষাৎকারে এই পরিচালক জানান, এমন একটি ছবি নির্মাণের দায়িত্ব পেয়ে তিনি অত্যন্ত খুশি। মোহানবাগান ফুটবল দলের কিংবদন্তি অধিনায়ক শিবদাস ভাদুরির চরিত্রে জন আব্রাহাম যেমন থাকবেন, তেমনি অন্যান্য ফুটবলারদের চরিত্রে জনপ্রিয় অভিনেতাদের নেওয়ার কথাই ভাবছেন নিখিল। তবে মোটামুটি যারা ফুটবল খেলতে পারেন, তাদেরই এই ছবিতে নেওয়া হবে বলে তিনি জানান।

কিন্তু ছবির নাম এখনও প্রকাশ করেননি নায়ক বা পরিচালক। জন শুধু জানিয়েছেন, অভিনয়ের পাশাপাশি এই ছবির প্রযোজনার দায়িত্বেও থাকছেন তিনি। যৌথভাবে প্রযোজনায় আরও থাকছেন পরিচালক নিখিল আডবানির অ্যামি এন্টারটেইনমেন্ট এবং ভূষণ কুমারের টি-সিরিজ। তাই লগন, চাক দে! ইন্ডিয়া এবং গোল্ড-এর পর আরও একটি খেলা নির্ভর ছবি পেতে চলেছে বলিউড।

ঢাকা টাইমস/২৭ নভেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :