মানুষের মঙ্গলই আমার প্রতিশ্রুতি

রুদ্র রুদ্রাক্ষ
 | প্রকাশিত : ০১ জানুয়ারি ২০১৯, ১৫:২২

টানা চতুর্থবারের মত সাংসদ নির্বাচিত হলেন বিগত আওয়ামী লীগ সরকারের সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর। তার নির্বাচনী আসন নীলফামারী-২। বেসরকারি ফলাফল হিসেবে তিনি ভোট পেয়েছেন  ১ লাখ ৭৭ হাজার ৬৫৭ টি, প্রতিদ্বন্দ্বী ধানের শীষের প্রার্থী মনিরুজ্জামান মন্টুর মোট ভোট ৭৯ হাজার ৪৮৪টি। ঢাকা টাইমসকে  বিজয়ী হওয়ার প্রতিক্রিয়া জানিয়েছেন ‘বাকের ভাই’ খ্যাত এই অভিনেতা।

২০০১, ২০০৮ , ২০১৪, ১০১৮- কেমন লাগছে?

-নিঃসন্দেহে দারুণ অনুভুতি। মানুষ আমার উপর আস্থা রেখেছে, আস্থা রেখেছে আওয়ামীগের উপর। একজন এমপি হিসেবে এটা আমার জন্য অনেক বড় পাওয়া, আওয়ামী লীগের কর্মী হিসেবে গর্বের। আমার এলাকার উন্নয়নে আমি সবসময় সচেষ্ট থাকার চেষ্টা করেছি। নীলফামারির মানুষ সহজ ও সুন্দর। এরা তাদের নেতার কাছে পয়সা চায় না, প্রতিশ্রুতিও চায় না। এদের একমাত্র চাওয়া এলাকার উন্নয়ন। আমি খুভ মনযোগের সাথেই এই কাজটা করেছি।

বিগত সময়ে কতটুকু অর্জন ও কতটুকু ব্যর্থতা ছিল আসাদুজ্জামান নূরের?

-অর্জন কতটুকু ছিল সেটা তো আমি মূল্যায়ন করবো না, এটা মূল্যায়ন করবে জনগণ। এবং ভোটের মাঠে তা করেছেও। আমি মূল্যায়ন করবো আমার ব্যর্থতাগুলো। কী কী দিতে চেয়ে দিতে পারি নি সেটা হিসেব করতে হবে আমাকে। এবং এই না দিতে পারাটুকুই হচ্ছে ব্যর্থতা। সেই হিসেবে আমার অনেক কিছু দেওয়ার আছে নীলফামারি-২ আসনের জনগণকে। আমি আগামী পাঁচ বছর সেই চেষ্টাই করে যাবো।

আপনি তো বিগত সরকারের আমলে সংস্কৃতিমন্ত্রী ছিলেন, মন্ত্রণালয়ে কতটুকু সফল মনে করেন নিজেকে?

-সেখানেও আমি আমার সাধ্যমত কাজের স্বাক্ষর রাখার চেষ্টা করেছি। আর আওয়ামী লীগ সরকার তো শিল্প সাহিত্যের পৃষ্ঠপোষক সরকার। বিগত সরকারের আমলে আমাদের শিল্পাঙ্গনের নজিরবিহিন পরিবর্তন দেখা গেছে। কোথাও কোন শিল্পী অসুস্থ আমাদের প্রধানমন্ত্রী তার মমতার হাত বাড়িয়ে দিয়েছেন। শিল্পে উনি বা আওয়ামী লীগ সরকার দলমত বিচার করে নি কখনই। সবসময় আমরা চেষ্টা করেছি শিল্পবান্ধব পরিবেশ বজায় রাখার। এবং সফলও হয়েছি। তা না হলে আওয়ামী লীগের প্রচারণায় দলমত নির্বিশেষে এত শিল্পী একত্রিত হতো না।

রাজনীতিতে আসার অনুপ্রেরণা কী ‘বাকের ভাই'-এর কাছ থেকে পেয়েছিলেন?

-হা হা হা। ‘বাকের ভাই’ হুমায়ুন আহমেদের এক অনবদ্য সৃষ্টি। বাকের ভাইর ফাঁসির প্রতিবাদে হাজারো মানুষ সত্যি সত্যি রাজপথে নেমে এসেছিল। ঘটনাটা আজও আমাকে শিহরিত করে। অনুপ্রেরণা কিনা জানি না, তবে বাকের ভাই চরিত্রটা আমার ভালো লাগা।

নতুন করে কোন প্রতিশ্রুতি কি দেবেন নীলফামারী-২ এর ভোটারদের?

-আমি সবসময় মানুষের মঙ্গলের রাজনীতি করি। বরাবরের মত রাজনৈতিক এই শুদ্ধতার ধারা বজায় রাখার প্রতিশ্রুতি দিচ্ছি সবাইকে।

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :