সাকিব-রাসেলের ব্যাটে জয়ে ফিরল ঢাকা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জানুয়ারি ২০১৯, ১৮:০৮ | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০১৯, ১৭:৫৪

টানা চার ম্যাচ জিতে উড়তে থাকা ঢাকা ডায়নামাইটসকে মাটিতে নামিয়ে এনেছিল রাজশাহী কিংস। তবে ষষ্ঠ ম্যাচে এসে আবারও স্বরূপে ফিরেছে তারা। শুক্রবার অধিনায়ক সাকিব আল হাসানের হাফসেঞ্চুরি আর আন্দ্রে রাসেলের ঝড়ো ইনিংসে সিলেট সিক্সার্সকে ৬ উইকেটে হারিয়েছে ডায়নামাইটস। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানটা আরও পাকপোক্ত করল দলটি।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে ডেভিড ওয়ার্নারের ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫৮ রান সংগ্রহ করে সিলেট সিক্সার্স। জবাবে মাত্র ৪ উইকেট হারিয়ে ১৮ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় ঢাকা। 

রান তাড়া করতে নেমে ৩৭ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে ডায়নামাইটস। একে একে ফিরে যান ওপেনার সুনীল নারিন (২০) মিজানুর রহমানকে (১) আর রনি তালুকদার (১৩)। সেখান থেকে দলকে সামনে টেনে নিয়ে যান সাকিব। চতুর্থ উইকেটে দারবিশ রাসুলির (১৯) সঙ্গে গড়েন ৭৫ রানের জুটি। এই জুটিতেই ঢাকার হাতে চলে আসে ম্যাচের নিয়ন্ত্রন। 

রাসুলির বিদায়ের পর আন্দ্রে রাসেলকে নিয়ে বাকি কাজটা সেরে ফেলেন সাকিব। হাফসেঞ্চুরি করার পর ৪১ বলে ৬১ রানে অপরাজিত ছিলেন তিনি। ইনিংসটি তিনি সাজিয়েছেন আট চার আর দুই ছক্কায়। রাসেলকে দেখা গেছে আরও বিধ্বংসী রূপে। দুই চার আর চার ছক্কায় মাত্র ২১ বলে ৪০ রান করে অপরাজিত থাকেন তিনি। ১৭তম ওভারের শেষ বলে মোহাম্মদ ইরফানকে বিশাল ছক্কা হাঁকিয়ে ঢাকার জয় নিশ্চিত করেন এই ক্যারিবীয় অলরাউন্ডার।

৪৩ বলে ৬৩ রানের ইনিংস খেলেছিলেন সিলেট দলপতি ডেভিড ওয়ার্নারও। তার ইনিংসটি বৃথা গেল। দলের অন্য কেউ বড় ইনিংস খেলতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান আসে ওপেনার লিটন দাসের ব্যাট থেকে। জাকের আলী করেন ২৫ রান। তাই দলীয় সংগ্রহটা বড় হয়নি। যদিও ১৫৮ রানকেই যথেষ্ট মনে করেছিলেন ওয়ার্নার। ম্যাচশেষে এমনটাই জানান অজি তারকা। সঙ্গে এটাও জানান, সাকিবের ইনিংসটি ব্যবধান গড়ে দিয়েছে ম্যাচে।

ঢাকার পক্ষে ৪২ রানে ৩টি উইকেট লাভ করেন অ্যান্ড্রু বার্চ। এছাড়া ৩৪ রান খরচায় অধিনায়ক সাকিব নেন ২টি উইকেট। ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্সের সুবাদে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন তিনি। 

সংক্ষিপ্ত স্কোর

সিলেট সিক্সার্স: ২০ ওভারে ১৫৮/৮  ( লিটন দাস ২৭, ডেভিড ওয়ার্নার ৬৩, জাকের আলী ২৫; অ্যান্ড্রু বার্চ ৩/৪২, সাকিব আল হাসান ২/৩৪, রুবেল হোসেন ১/২৪)
ঢাকা ডায়নামাইটস: ১৭ ওভারে ১৬৩/৪ (সুনীল নারিন ২০, সাকিব আল হাসান ৬১*, আন্দ্রে রাসেল ৪০*; মোহাম্মদ ইরফান ২/৩৮, তাসকিন আহমেদ ১/৩২)
ফল: ঢাকা ডায়নামাইটস ৬ উইকেটে জয়ী
ম্যাচসেরা: সাকিব আল হাসান (ঢাকা)

(ঢাকাটাইমস/১৮ জানুয়ারি/ এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত