বরিশালে ফায়ার সার্ভিসের চার সদস্য প্রত্যাহার

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৯, ১৮:৫৩

বরিশালে খাদ্য বিভাগ ও ফায়ার সার্ভিস কর্মীদের মধ্যে সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনায় ফায়ার সার্ভিসের স্টেশন অফিসারসহ চার সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় বরিশাল জেলা প্রশাসনের সভাকক্ষে অনুষ্ঠিত এক সভায় তাদের প্রত্যাহারের সিদ্ধান্ত হয়।

প্রত্যাহারকৃতরা হলেন- ফায়ার সার্ভিসের বরিশাল সদর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ আলাউদ্দিন, ফায়ারম্যান জামাল হোসেন, আলতাফ হোসেন ও শাহিন হাওলাদার। এদের সবাইকে ফায়ার সার্ভিসের প্রধান দপ্তরে সংযুক্ত করা হয়েছে।

এর আগে জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমঝোতা সভায় উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিসের পরিচালক (প্রশিক্ষণ পরিকল্পনা ও উন্নয়ন) লেফটেন্যান্ট কর্নেল জুলফিকার রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহীদুল ইসলাম, মহানগরীর দক্ষিণ জোনের উপ-পুলিশ কমিশনার মোয়াজ্জেম হোসেন ভূইয়া, আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক রেজা মো. মহসিন, উপ-পরিচালক (এডমিন) সামীম আহম্মেদ, উপ-পরিচালক (বরিশাল) আ. ছত্তার মন্ডল, উপ-পরিচালক (খুলনা) আবুল হোসেন, উপ-সহকারী পরিচালক ফারুক আহম্মেদ, জেলা খাদ্য নিয়ন্ত্রক অবনি মোহন দাস ও সদর উপজেলার খাদ্য পরিদর্শক নজরুল ইসলাম।

সভা শেষে জেলা প্রশাসক অজিয়র রহমান সাংবাদিকদের জানান, রেশন নিতে গিয়ে দুই প্রতিষ্ঠানের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছে। আমরা দুই পক্ষের মধ্যে সমঝোতা করে দিয়েছি। একই সঙ্গে এই অনাকাক্সিক্ষত ঘটনার সঙ্গে জড়িত ফায়ার সার্ভিসের চার কর্মীকে প্রত্যাহার করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এছাড়াও খাদ্য অধিপ্তদরের কোনো সদস্য এই ঘটনায় দোষী কি না সে বিষয়ে তদন্ত করা হচ্ছে। তদন্তে কেউ দোষী সাব্যস্ত হলে তার বিরুদ্ধেও বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

গত সোমবার (২১ জানুয়ারি) রেশন দিতে গড়িমসি ও ওজনে কম দেয়ার অভিযোগ এনে খাদ্য অধিদপ্তরের কর্মীদের সঙ্গে ফায়ার সার্ভিস কর্মীদের সংঘর্ষ হয়। এসময় ফায়ার সার্ভিস কর্মীরা সদর উপজেলার এসএসডি’র পরিদর্শকের কার্যালয়ে ভাঙচুর করা হয়।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :