চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে হচ্ছে বঙ্গবন্ধু ছাত্রাবাস

চট্টগ্রাম ব্যুরো
 | প্রকাশিত : ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:৩৭

শিক্ষার্থীদের জন্য আধুনিক ছাত্রাবাস নির্মাণ করবে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি ছাত্রাবাসের নামকরণের সিদ্ধান্ত নিয়েছে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ। এ ছাড়া প্রয়াত মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর নামে একাডেমিক ও প্রশাসনিক ভবন এবং প্রয়াত আওয়ামী লীগের নেতা আক্তারুজ্জামান চৌধুরী বাবুর নামে একটি একাডেমিক গবেষণা ভবনের নামকরণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চট্টগ্রামের হাটহাজারীতে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসে নতুন এই ভবনগুলো নির্মিত হয়েছে।

গতকাল শনিবার বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৪২তম অধিবেশনে এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। বন্দরনগরীর খুলশীতে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের কার্যালয়ে এই সিন্ডিকেট অধিবেশন হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গৌতম বুদ্ধ দাশের সভাপতিত্বে অধিবেশনে সিন্ডিকেট সদস্যদের মধ্যে ছিলেন পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য নূরুল আনোয়ার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য শিরীণ আখতার, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুল্লাহ আল হাসান চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. মাহবুবুর রহমান, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি প্যাথলজি বিভাগের অধ্যাপক এমদাদুল হক চৌধুরী, চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম।

উল্লেখ্য, ১৮০ কোটি টাকা ব্যয়ে হাটহাজারীতে ২০ একর জমির ওপর চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে রিসার্চ অ্যান্ড ফার্ম বেইসড ক্যাম্পাস স্থাপন করা হচ্ছে। পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের মাঠ পর্যায়ে গবেষণার সুযোগ তৈরিতে নতুন এই ক্যাম্পাসে ২টি নতুন অনুষদ, ২টি ইনস্টিটিউট এবং ফার্ম ও হ্যাচারি থাকবে।

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :