চট্টগ্রামে মানবিক মেলা

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:২২

জনহিতকর কাজে সম্পৃক্ত বিভিন্ন সংস্থা ও সংগঠনের অংশগ্রহণে বন্দরনগরী চট্টগ্রামে অনুষ্ঠিত হয়েছে ‘মানবিক মেলা ২০১৯’। 

আজ শুক্রবার দুপুরে নগরীর নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে চট্টগ্রামের দৈনিক পূর্বকোণ আয়োজিত ব্যতিক্রমী এই মেলার উদ্বোধন করেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। ৫০টি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন মেলায় স্টল দেয়। 

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, ‘নতুন প্রজন্মের চিন্তা-চেতনা যদি আধুনিক না হয়, তাদের ভেতরে যদি মানবিকতা না থাকে, তাহলে দেশ এগোবে না। দেশকে এগিয়ে নিতে নতুন প্রজন্মকে মানবিক গুণ অর্জন করতে হবে।’ 

দৈনিক পূর্বকোণের সম্পাদক ডা. রমিজ উদ্দিন চৌধুরী বলেন, ‘চট্টগ্রামের উন্নয়নে পূর্বকোণ পরিবার নিরলসভাবে কাজ করছে। যারা এ জনপদের পরিবর্তনের কারিগর, তাদের সবার কাছে পরিচিত করতে এ মানবিক মেলার আয়োজন করা হয়েছে।’ 
উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন দি পূর্বকোণ লিমিটেডের চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরী, কর আপিল ট্রাইব্যুনালের কমিশনার বাদল সৈয়দ। 

চট্টগ্রামে প্রথমবারের মতো আয়োজিত মানবিক মেলার উদ্বোধনের আগে নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ মোড় থেকে নাসিরাবাদ বালক উচ্চ বিদ্যালয় পর্যন্ত সাইকেল শোভাযাত্রা হয়।

বিকেলে চট্টগ্রামের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা প্রেরণাদায়ক বক্তব্য দেন। স্বেচ্ছাসেবী সংগঠনগুলো থেকে সহায়তা পাওয়া সুবিধাবঞ্চিত শিশু ও অসহায় মানুষদের অংশগ্রহণে মেলায় ছিল আবৃত্তি, গান, নাচসহ সাংস্কৃতিক অনুষ্ঠান।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/ব্যুরো/এআর)

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :