বরিশালে বই পড়ে পুরস্কার পেল দুই সহস্রাধিক শিক্ষার্থী

বরিশাল ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:২৪

বরিশালে স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের বই পড়া কর্মসূচির পুরস্কার বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে। শনিবার নগরীর বান্দ রোডে ব্যাপ্টিস্ট মিশন বালিকা বিদ্যালয়ে বিশ্ব সাহিত্য কেন্দ্র এ অনুষ্ঠানের আয়োজন করে।

বিশ্ব সাহিত্য কেন্দ্রের পরিচালক শরীফ মো. মাসুদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) রাম চন্দ্র দাস।

অনুষ্ঠানে বরিশাল মহানগর পর্যায়ে ৩৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ২ হাজার ১৬৫ জন ছাত্র-ছাত্রীর মাঝে চারটি ক্যাটাগরিতে পুরস্কার বিতরণ করা হয়। যার মধ্যে সেরা পাঠক হিসেবে ৩০ জন শিক্ষার্থী ও ২ জন অভিভাবককে পুরস্কৃত করা হয়।

প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, বই হলো জ্ঞানের ভা-ার। যত বই পড়বে তত জ্ঞান অর্জন হবে। অথচ আমাদের সন্তানেরা এখন বইয়ের থেকে ফেসবুকে বেশি সময় দিচ্ছে। এতে তাদের জ্ঞান ও মানসিকতার ক্ষতি হচ্ছে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস বলেন, তোমরা ফেসবুক ব্যবহারের সময় অনেকই পাবে। কিন্তু বই পড়ার সময় পাবে না। তাই ফেসবুকে সময় নষ্ট না করে বেশি বেশি বই পড়ে জ্ঞান অর্জনের আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট নাট্যাভিনেতা খায়রুল আলম সবুজ, আল মনসুর বেলাল, স্টামফোর্ড ইউনিভার্সিটি ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী নকি, বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. ইউনুস, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বরিশাল আঞ্চলিক পরিচালক প্রফেসর মোয়াজ্জেম হোসেন, জেলা শিক্ষা কর্মকর্তা আনোয়ার হোসেন ব্যাপ্টিস্ট মিশন বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেরী সূর্যানী সমাদ্দার।

ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :