মাদক কারবার: কুষ্টিয়ায় পৌর কাউন্সিলরের জেল

কুষ্টিয়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:৪৮

কুষ্টিয়ায় মাদক সেবনরত অবস্থায় আটক হয়েছেন পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম। পরে তাকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জুবায়ের হোসেন চৌধুরী।

শনিবার দুপুরে কুষ্টিয়া বড় স্টেশন রোডে ভ্রাম্যমাণ আদালতের হাতে আটক হন রবিউল। তিনি একজন চিহ্নিত মাদককারবারি বলে জানিয়েছে পুলিশ।

সাজাপ্রাপ্ত রবিউল ইসলাম কুিষ্টয়া ১নং পৌর ওয়ার্ডের বাসিন্দা নজরুল ইসলামের ছেলে।

ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরী জানান, তাকে দুই বছরের কারাদণ্ডাদেশ দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে।

কুষ্টিয়া স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মৃনাল কান্তি দে জানান, সিআরপি বিধান মতে, কোন জনপ্রতিনিধি আদালত কর্তৃক দ-প্রাপ্ত হলে মন্ত্রণালয়ের নির্দেশক্রমে তার সদস্য পদ রহিতসহ বরখাস্ত হবেন।

পুলিশ জানায়, রবিউল ইসলমের বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় মাদক ব্যবসা ছাড়াও নানা অপরাধে জড়িত থাকার অসংখ্য অভিযোগ ও সাধারণ ডায়েরি আছে। 

পুলিশ রেকর্ড সূত্রে আরও জানা যায়, ইতোপূর্বে রবিউল ইসলামের বিরুদ্ধে শহরের পিয়ারাতলার একটি হত্যা মামলায় ফাঁসির আদেশ হয়েছিলো। পরবর্তীতে রাজনৈতিক বিবেচনায় রাষ্ট্রপতি ক্ষমাপ্রাপ্ত হয়ে জেল থেকে বের হন।

কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী জানান, ১নং পৌর ওয়ার্ডের কাউন্সিলর রবিউল ইসলাম মাদক সেবন এবং ব্যবসায়ে জড়িত অভিযোগে ভ্রাম্যমাণ আদালতে সাজাপ্রাপ্ত হয়েছেন বিষয়টি শুনেছি। ঘটনা যাই হোক না কেন, আইন তার আপন গতিতে চলবে এটাই স্বাভাবিক। জনপ্রতিনিধিদের এ জাতীয় কাজে জড়িয়ে পড়া অনভিপ্রেত।  

ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :