বাজিতপুরে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ, গ্রেপ্তার ১

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৫২

কিশোরগঞ্জের বাজিতপুরে ধর্ষণে অন্তঃসত্ত্বা হওয়া বাকপ্রতিবন্ধী কিশোরী ধর্ষণ মামলার একমাত্র ওয়ারেন্টভুক্ত আসামি অন্তর আলীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪।

তিনি বাজিতপুর উপজেলার বালিগাঁও এলাকার আহম্মেদ আলীর ছেলে।

শনিবার ভোর ৫টার দিকে উপজেলার ঝুমাপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

দুপুর ১২টায় ভৈরব র‌্যাব ক্যাম্পের এক প্রেস বিফিংয়ে কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দিন মোহাম্মদ যোবায়ের জানান, ‘ধর্ষণের শিকার কিশোরী (বাক প্রতিবন্ধী) বালিগাঁও এলাকার শফিকুল ইসলামের মেয়ে। সে স্থানীয় শিবনাথ উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী। অভিযুক্ত অন্তর আলী একই বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী। গত ০২ জানুয়ারি মেয়েটির মাথা ব্যথা ও বমি হলে ভিকটিমের বাবা স্থানীয় একটি ফার্মেসি থেকে অসুস্থতার কারণে প্রাথমিকভাবে গ্যাসের ও মাথা ব্যথার ওষুধ খাওয়ালেও সুস্থ হয়নি। তার বাবা পরদিন বাজিতপুর আল-নোমান ডায়গনস্টিক সেন্টারে পরীক্ষা-নিরীক্ষা করলে জানতে পারে মেয়েটি নয় সপ্তাহের অন্তঃস্বত্ত্বা। বাবা-মা তাকে জিজ্ঞাসাবাদ করলে ইশারায় ও কাগজে লিখে জানায় গত বছরের ১৫ অক্টোবর সন্ধ্যায় নানির বাড়ি হতে বাড়িতে ফেরার পথে ফুসলিয়ে অভিযুক্ত অন্তর তার বাড়িতে নিয়ে একাধিকবার ধর্ষণ করে। এ ঘটনায় ৭ জানুয়ারি অভিযুক্ত অন্তরের মা ও চাচার সাথে গ্রাম্য সালিশিতে বসলে ঘটনার সত্যতা স্বীকার করে এবং তিন দিনের মধ্যে বিবাহের আশ্বাস দেয়। সালিশির সিদ্ধান্ত অনুযায়ী আবার ভিকটিমকে পরীক্ষা করার সিদ্ধান্ত হয়। ৮ জানুয়ারি কিশোরগঞ্জ সদর হাসপাতালে মাতব্বর গোলাপ মিয়ার উপস্থিতে আবার পরীক্ষা করালে একই ফলাফল আসে। পরে অভিযুক্ত অন্তরের আত্মগোপনের কথা জেনে মেয়েটির পরিবার ১০ জানুয়ারি সালিশ বসায়। সে সালিশে অভিযুক্ত পক্ষের লোকজন সালিশে হাজির না হলে তার দুদিন পর বাজিতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট অভিযোগ করলে তিনি ইউপি চেয়ারম্যান মাজাহারুল ইসলাম নাহিদকে বিষয়টি মীমাংসার জন্য বললে চেয়ারম্যান দুই দিনের সময় নেয়। ইউপি চেয়ারম্যান মীমাংসা করতে ব্যর্থ হলে ১৫ জানুয়ারি জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মেয়েটির বাবা মামলা করে। মামলার পর হতে অভিযুক্ত ব্যক্তির পরিবারের পক্ষ থেকে ভিকটিমের পরিবারকে মামলা উঠিয়ে নেয়ার জন্য বিভিন্ন প্রকার হুমকি দেয়া হয়।

ভৈরব র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক জানান, সিনিয়র এডি চন্দন দেবনাথের নেতৃত্বে অভিযান চালিয়ে পরোয়ানারভুক্ত আসামি অন্তর আলীকে ঝুমাপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :