যাত্রী নিয়ে ফেরত এলো সেন্টমার্টিনগামী সাত জাহাজ

মোহাম্মদ শাহীন
টেকনাফ (কক্সবাজার)
| আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:২২ | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:২০

বৈরী আবহাওয়ার কারণে পর্যটকদের নিয়ে সোমবার সেন্টমার্টিনে যেতে পারেনি কোনো জাহাজ। টেকনাফের নাফনদীর মাঝপথ থেকে পর্যটকবাহী সাতটি জাহাজ দমদমিয়া ঘাটে ফিরে আসে। এতে প্রায় সাড়ে তিন হাজার পর্যটক সেন্টমার্টিনে না গিয়েই ফিরেন কক্সবাজারে।

সোমবার সকালে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে চলাচলকারী এমভি গ্রিনলাইন-১, এমভি আটলান্টিক ক্রুজ, এমভি ফারহান, বে-ক্রুজ, কেয়ারি ক্রুজ, কেয়ারি সিন্দাবাদ, এলসিটি কাজল পর্যটকদের নিয়ে দমদমিয়া জেটি ঘাট থেকে ছেড়ে নাফনদীর মাঝপথে আটকা পড়ে। বৈরী আবহাওয়ার কারণে জাহাজগুলো ঘণ্টাখানেক আটকে থাকার পর টেকনাফ ঘাটে ফিরে আসে। তবে জাহাজগুলোতে অতিরিক্তি যাত্রী ছিল বলে জানা গেছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) টেকনাফ অঞ্চলের পরির্দশক (পরিবহন) মোহাম্মদ হোসেন বলেন, ‘সোমবার সকালে পর্যটকটদের নিয়ে সেন্টমার্টিনের উদ্দেশে জাহাজগুলো ছাড়ে। এরপর হঠাৎ করে আবহাওয়া বৈরী হতে শুরু করায় যাত্রীদের নিয়ে জাহাজগুলো নাফনদীর মাঝ পথ থেকে নিরাপদে ফেরত আনা হয়েছে।’

পর্যটকবাহী জাহাজ কেয়ারি সিন্দাবাদের ব্যবস্থাপক শাহ আলম ঢাকা টাইমসকে বলেন, ‘পর্যটকদের নিয়ে আমাদের দুটি জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশে রওনা দিয়েছিল। হঠাৎ করে প্রচণ্ড বাতাস শুরু হলে যাত্রীদের নিয়ে নিরাপদে ফেরত আসা হয়। তবে যাত্রীদের টাকা ফেরত দেওয়া হচ্ছে।’ জাহাজ দুটিতে ধারণক্ষমতা অতিরিক্ত যাত্রী ছিল না বলে দাবি করেন তিনি।

চট্টগ্রাম থেকে আসা পর্যটক ইশফাক ঢাকাটাইমসকে বলেন, ‘ফ্যামিলির সবাইকে নিয়ে সেন্টমার্টিন যাওয়ার জন্য খুব সকালে টেকনাফে পৌঁছে জাহাজে রওনা করি। কিন্তু কিছুদূর যাওয়ার পর নাফনদীর মাঝপথে আটকা পড়ি। পরে জানতে পারি বৈরী আবহাওয়ার কারণে টেকনাফ থেকে কোনো জাহাজ সেন্টমার্টিন যাচ্ছে না। দ্বীপে যেতে না পেয়ে আবার কক্সবাজার ফিরে যেতে হচ্ছে।’ জাহাজে তিন শতাধিক পর্যটক সেন্টমার্টিন যাওয়ার জন্য এসেছিলেন বলে জানান তিনি।

টেকনাফ উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রবিউল হাসান ঢাকাটাইমসকে বলেন, ‘বৈরী আবহাওয়ার কারণে টেকনাফ থেকে সেন্টমার্টিনে কোনো জাহাজ যেতে দেওয়া হচ্ছে না এবং পর্যটকদের টিকিটের টাকা ফেরত দিতে জাহাজ কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :