সিলেটে বিক্ষোভের মুখে সাংসদ মোকাব্বির

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৯, ১৯:৩১
ফাইল ছবি

সিলেটে একটি অনুষ্ঠানে বিএনপির নেতাকর্মীদের রোষের মুখে বক্তব্য সংক্ষেপ করে অনুষ্ঠানস্থল ছেড়ে যেতে হয়েছে সিলেট-২ (বিশ্বনাথ ও ওসমানীনগর) আসনের সাংসদ মো. মোকাব্বির খানকে।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে নগরের বন্দরবাজারে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে এ ঘটনা ঘটে। সেখানে বেসরকারি উন্নয়ন সংস্থা আইডিয়ার ‘শান্তি প্রতিষ্ঠা ও সরকারি সেবাসমূহের মানোন্নয়ন’ শীর্ষক অভিজ্ঞতা বিনিময় অনুষ্ঠানে অতিথি ছিলেন মোকাব্বির।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির জোট ঐক্যফ্রন্টের মনোনয়নে গণফোরামের ‘উদীয়মান সূর্য’ প্রতীকে বিজয়ী হন মোকাব্বির। নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগে সারা দেশে আবার নির্বাচনের দাবি জানিয়ে বিএনপি, গণফোরামসহ ঐক্যফ্রন্ট তাদের বিজয়ী প্রার্থীরা শপথ নেবেন না বলে সিদ্ধান্ত নেয়। প্রথম থেকেই মোকাব্বির শপথ নেওয়া০না নেওয়া নিয়ে দুনোমনো ছিলেন। অবশেষে দলীয় সিদ্ধান্ত অমান্য করে গত ২ এপ্রিল শপথ নেন তিনি। এতে ক্ষুব্ধ হয় তার দল ও জোটের নেতাকর্মীরা।

শপথ নেওয়ার পর মোকাব্বির প্রথমবারের মতো আজ সিলেট আসেন। বেলা সাড়ে ১১টার দিকে মোকাব্বির অনুষ্ঠানে উপস্থিত হওয়ার সঙ্গে সঙ্গে বিএনপি ও মহিলা দলের নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। তারা মিলনায়তনের বাইরে মোকাব্বিরের বিরুদ্ধে বিক্ষোভ ও স্লোগান দেন। পরে তাদের সঙ্গে যোগ দেন যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা। এ অবস্থায় সাংসদ তড়িঘড়ি করে বক্তব্য দিয়ে অনুষ্ঠানস্থল ছেড়ে যান।

আইডিয়ার নির্বাহী পরিচালক নজমুল হক অনুষ্ঠানে কোনো বিক্ষোভ ও অপ্রীতিকর ঘটনা ঘটেনি দাবি করে সংবাদমাধ্যমকে বলেন, সাংসদের উপস্থিতির কারণে বিএনপির নেতাকর্মীরা মিলনায়তন ছেড়ে গিয়েছিলেন। তিনি চলে যাওয়ার পর তারা আবার অনুষ্ঠানে যোগ দেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সহসভাপতি মাসুক উদ্দিন আহমদ, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী শাহানারা বেগম, মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদিকা নিগার সুলতানা ডেইজিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :