জয়পুরহাটে গবেষণা-শিল্পায়নে উদ্যোক্তাদের সম্পৃক্ততা বিষয়ে কর্মশালা

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৯, ১৯:২১

‘জীবনের জন্য বিজ্ঞান, সব মানুষের উন্নয়ন’ এই স্লোগানকে সামনে রেখে জয়পুরহাটে ‘গবেষণা ও উন্নয়ন এবং শিল্পায়নে উদ্যোক্তাদের সম্পৃক্ততা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে ইনস্টিটিউট অব মাইনিং, মিনারেলজি অ্যান্ড মেটালার্জি, বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় বিসিএসআইআর এর যুগ্ম সচিব মুহাম্মদ শওকত আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন- জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের পরিচালক ড. মোহাম্মদ নাজিম জামান, ইনস্টিটিউট অব মাইনং, মিনারেলজি  এন্ড মেটালার্জি সিনিয়র সায়েন্টিফিক অফিসার ড.মধুসুদন সাহাসহ অন্যান্যরা।

স্বল্প ব্যয়ে গবেষণা ভিত্তিক নতুন শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলার জন্য উদ্যোক্তাদের উদ্বুদ্ধ করতে এই কর্মশালার আয়োজন করা হয়।


কর্মশালায় বক্তারা  বলেন, জয়পুরহাট বিজ্ঞান ও শিল্প গবেষণাগারে উদ্ভাবিত দেশীয় পণ্য ব্যবহার করে নানামুখী শিল্প কারখানা গড়ে তোলা সম্ভব। এতে দেশীয় সম্পদের ব্যবহার যেমন নিশ্চিত হবে তেমনি নতুন নতুন কর্মসংস্থানেরও সৃষ্টি হবে। শিল্প কারখানা নির্মাণে ব্যবসায়ীরা সরকারের কাছে গ্যাস সংযোগসহ ব্যাংক ঋণ সুবিধা দাবি করেন।

ওই কর্মশালায় জয়পুরহাটের বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের মালিক, উদ্যোক্তা, ব্যবসায়ী, জন প্রতিনিধি ও স্থানীয় সাংবাদিকরা অংশগ্রহণ করেন।

ঢাকাটাইমস/২৩এপ্রিল/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :