এবার বগুড়ায় ছাত্রলীগের মারধরের শিকার ভিপি নূর

বগুড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ মে ২০১৯, ২০:৫৭ | প্রকাশিত : ২৬ মে ২০১৯, ১৯:৪৪

বগুড়ায় সাধারণ ছাত্র আন্দোলন পরিষদের ইফতার মাহফিলে মারধরের শিকার হয়ে আহত হয়েছেন ডাকসু ভিপি নূরুল হক নূর। রবিবার বিকালে বগুড়ার উডবার্ন পাবলিক লাইব্রেরি মিলনায়তন চত্বর এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনার জন্য ছাত্রলীগকে দায়ী করছে সাধারণ ছাত্র আন্দোলন পরিষদ।  

আহত নূরকে উদ্ধার করে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। প্রাথমিক চিকিৎসা শেষে সন্ধ্যার আগেই অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকা নেয়া হয়। এঘটনায় নূরের সাথে আসা আপন, ফারুক, রাতুল নামের আরও তিন কোটা আন্দোলনের নেতা আহত হয়েছেন বলে পুলিশ জানায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বগুড়ার সাধারণ ছাত্র আন্দোলন পরিষদের ইফতার মাহফিলে উপস্থিত হওয়ার জন্য অনুষ্ঠানস্থলে পৌঁছলে ছাত্রলীগের কিছু নেতাকর্মী তাদের ওপর হামলা করে। এসময় তাদের চর থাপ্পড় কিল ঘুষির সাথে লাঠি দিয়ে আঘাত করে। হামলায় ভিপি নূর রক্তাক্ত হলে তাকে স্থানীয়দের সহায়তা উদ্ধার করে বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালে নিয়ে আসা হয়।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ বগুড়া শাখার আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব জানান, তারা পৌর কর্তৃপক্ষের অনুমতি নিয়ে ওই মিলনায়তনে ইফতার মাহফিলের আয়োজন করেছিলেন। সেখানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নূর। দুপুরের পরপরই বগুড়া সদর থানা পুলিশ গিয়ে অনুষ্ঠান বন্ধ করতে বলে। পুলিশের কাছ থেকে আগাম কোনো অনুমতি না নেওয়ার কারণ দেখিয়ে পুলিশ সেখানে বাধা দেয়।

বিকালে মাইক্রোবাস যোগে ভিপি নূর ও তার সফরসঙ্গীরা উডবার্ন পাবলিক লাইব্রেরিতে পৌঁছেন। এসময় তারা পুলিশের সঙ্গে কথা বলতে গেলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালায়। এসময় ওই ঘটনার চিত্র ধারণ করতে গিয়ে যমুনা টিভির ক্যামেরাপারসন শাহনেওয়াজ শাওন ও আব্দুল আওয়াল  নামের দুই সংবাদকর্মী মারপিটের শিকার হন।

বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি নাঈমুর রাজ্জাক তিতাসের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, রবিবার অ্যাডওয়ার্ড পার্কের দক্ষিণ পাশের টিটু মিলনায়তনে জেলা স্বেচ্ছাসেবক লীগের ইফতার মাহফিল ছিল। ছাত্রলীগের নেতাকর্মীরা সেখানে পৌঁছার পর জানতে পারে পার্কের ভেতরে উডবার্ন লাইব্রেরি মিলনায়তনে সাধারণ ছাত্রদের ব্যানারে শিবির ইফতার মাহফিল করছে। ছাত্রলীগের কিছু কর্মী বিষয়টি নিশ্চিত হতে সেখানে যায়। তারা গিয়ে দেখে ঢাবির ভিপি নুরুসহ ঢাকার কিছু ছাত্র নেতা সেখানে এসেছেন। তারা ভিপি নুরুকে জানান যে, ছাত্রশিবিরের ইফতার মাহফিলে তিনি যেন অংশ না নেন। এসময় তিনি ছাত্রলীগের কর্মীদের সঙ্গে বাদানুবাদ শুরু করেন। এক পর্যায়ে সেখানে মারপিটের ঘটনা ঘটে।

বগুড়া সদর থানার ওসি (তদন্ত) আর কে বি রেজা ঢাকাটাইমসকে বলেন, ‘ভিপি নূর বগুড়ায় আসার আগে প্রশাসনকে জানাননি। হামলার শিকার হওয়ার পর ৯৯৯ ফোন দিলে বগুড়া সদর থানার পুলিশ ঘটনাস্থলে দ্রুত পৌঁছলে হামরাকারীরা ঘটনাস্থল ত্যাগ করে। নূরের সহপাঠীরা তাকে আহত অবস্থায় স্থানীয় মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি করেন। পরে সেখান থেকে অ্যাম্বুলেন্স যোগে তাকে ঢাকায় পাঠানো হয়।’

এর আগে শনিবার ব্রাহ্মণবাড়িয়ায় কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্বদানকারী বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্রাহ্মণবাড়িয়া শাখার উদ্যোগে শহরের মসজিদ সড়কের গ্র্যান্ড এ মালেক চায়নিজ রেস্টুরেন্টে আয়োজিত ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে গিয়েছিলেন নূর। তবে পুলিশ পাহারায় ভিপি নূর ওই অনুষ্ঠানস্থলে প্রবেশ করতে গেলে স্থানীয় ছাত্রলীগের নেতা-কর্মীরা রেস্টুরেন্টে তালা লাগিয়ে দেয় বলে পত্রিকায় খবর বেরিয়েছে।

(ঢাকাটাইমস/২৬মে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :