ঈদুল ফিতরের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায়

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০১৯, ১৯:৫৬
ফাইল ছবি

এবার ঈদুল ফিতরের প্রধান জামাত জাতীয় ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে। প্রতিকূল আবহাওয়া থাকলে জাতীয় ঈদগাহের পরিবর্তে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।

রবিবার নগর ভবনের ব্যাংক ফ্লোরে জাতীয় ঈদগাহে প্রস্তুতিসংক্রান্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা জানান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

মেয়র বলেন, ‘আমাদের সার্বিক প্রস্তুতি রয়েছে। আশা করছি, সুষ্ঠুভাবে সুন্দর ঈদ জামাত উপহার দিতে পারব। ঈদ জামাত ব্যবস্থাপনার সঙ্গে জড়িত সেবাদানকারী সব সংস্থার সঙ্গে বৈঠক করেছি। ঈদের জামাত সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষ্যে দ্রুততম সময়ের মধ্যে সর্বোচ্চ সার্বিক ব্যবস্থাপনা সম্পন্ন করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। 

মেয়র বলেন, ‘প্রতি বছরের মতো এবারও জাতীয় ঈদগাহে এক সঙ্গে ৮৫ হাজার মুসল্লি এবং পাঁচ হাজার মহিলা মুসল্লির জন্য জামাতের ব্যবস্থা থাকবে। এক সঙ্গে ১৪০ জন মুসল্লি ওজু করবেন সেই ব্যবস্থাও থাকবে।‘

ঈদগাহে আগত মুসল্লিদের জন্য নিরাপত্তার প্রসঙ্গে মেয়র জানান, ঈদ জামায়াতকে ঘিরে জাতীয় ঈদগাহকে কেন্দ্র করে চার স্তরের পুলিশি নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে।

সভায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কর্মকর্তা ও অন্যান্য সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৬মে/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :